parbattanews

করোনাভাইরাস: নমুনা সংগ্রহে পানছড়ির সলিটের হাফ সেঞ্চুরী

পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাবরেটরি) সলিট চাকমা নমুনা সংগ্রহে অর্ধশতপূর্ণ করেছে।

পানছড়ি উপজেলার সব’কটি নমুনা তার হাতেই সংগ্রহ। রোববার (১৭ মে) হরিনাধন পাড়া এলাকায় ৭টি নমুনা সংগ্রহের মধ্যে দিয়ে সে পূর্ণ করেছে হাফ সেঞ্চুরী।

করোনার মহামারিতে সারাবিশ্বের মানুষ লকডাউনের মাঝে, কেউ গৃহবন্দি আর কেউবা কোয়ারেন্টিনে। সেসব জায়গায় অবস্থান করা আর হটস্পট থেকে ফেরা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহে ছুটে চলে সলিট। নিজের নিরাপত্তাজনিত পোশাক পরে সে সব সময় প্রস্তুত।

 এ যাবৎ তার সংগ্রহ ৫৪টি। তার দুই সহযোগী এমটিইপিআই ললেন্দ্র ত্রিপুরা ও অফিস সহায়ক সাধন চাকমাকে নিয়ে তিনি সেঞ্চরীর পথে বলে জানালেন।

পানছড়ি হরিসাধন পাড়া এলাকায় নমুনা সংগ্রহকালে সলিট জানায়, গত পাঁচ মাসে সে একদিনের জন্যও ছুটি কাটান নি। দেশকে নিরাপদ রাখতে পেশাদারিত্বের সাথে জীবনের মায়া ত্যাগ করে হলেও নমুনা সংগ্রহের কাজ করে যাবার কথা জানান।

তার অনুপ্রেরণা উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: অনুতোষ চাকমা। তারই দিক নির্দেশনা মোতাবেক তিনি কাজ করে যাচ্ছেন। ভয়কে জয় করার যে সাহস দরকার সেটা তিনি এরই মাঝে অর্জন করে নিয়েছেন। তাই কারো কারো মুখে শুনা যায় নামে যেমন সলিট কাজেও সলিট।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা জানান, সে খুবই সাহসী। নমুনা সংগ্রহের কথা বললেই সে ছুটে চলে আগ্রহ নিয়ে। এ ধরণের লোক থাকলে যে কোন প্রতিষ্ঠানে দ্রুত উন্নতি সম্ভব।

Exit mobile version