চীন প্রবাসী ১ নারীসহ একই পরিবারের ৫ জনকে কোয়ারেনটাইনে

করোনাভাইরাস প্রতিরোধে বান্দরবানে ভ্রমণে নিষেধাজ্ঞা ঘোষণা

fec-image

করোনাভাইরাসকে কেন্দ্র করে পর্যটন শহর বান্দরবানে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করেছে বান্দরবান জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে বলেও জানান বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

জেলা প্রশাসক বলেন, করোনাভাইরাসের প্রভাব কমাতে সরকার সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। কিন্তু এর মধ্যে কিছু কিছু অতি উৎসাহী পরিবারের লোকজন দেশের বিভিন্ন পর্যটন স্পট ঘুরতে ব্যস্ত হয়ে পড়েছে। যে কারণে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এ ছাড়া বর্তমানে বান্দরবানে বিদেশ ফেরত একজন চীনা মহিলা নাগরিকসহ একই পরিবারের ৫ জনক করোনাভাইরাসের আশঙ্কায় কোয়ারেন্টাইনে রয়েছে বলে জানালেন সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমা ।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা বলেন, করোনাভাইরাসের আশঙ্কায় বান্দরবানে এক চীনা মহিলা নাগরিকসহ একই পরিবারের ৫ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদেরকে বর্তমানে বান্দরবানের মেডিকেল টিমের পক্ষ থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এদিকে করোনাভাইরাস সম্পর্কে পর্যটকরা যাতে সচেতনতা অবলম্বন করে চলাফেরা করেন এবং বর্তমান সময়ে যেন বাসা বাড়ি ছেড়ে বান্দরবানে বেড়াতে না আসে সে জন্য বান্দরবানে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন ।

এছাড়াও হোটেল-মোটেল বন্ধ করার জন্য মালিক কর্তৃপক্ষ সহ পর্যটন শিল্প-সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বান্দরবান, হোম কোয়ারান্টাইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন