করোনার নতুন ঢেউ: বান্দরবানে সমন্বয়ক হলেন সেতু সচিব

fec-image

সারাদেশের ন্যায় করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে পাহাড়েও। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশের ন্যায় বান্দরবান জেলাও সম্পূর্ণ লকডাউনে যাচ্ছে। এই অবস্থায় আসন্ন কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারী কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে বান্দরবানে দায়িত্ব পেয়েছেন সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন। প্রধানমন্ত্রী দপ্তরের এক অফিস আদেশে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, নিয়োগকৃত এই কর্মকর্তা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় সাধন করবেন এবং সমন্বয়ের মাধ্যমে পাওয়া সমস্যা সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ বা সংস্থাকে লিখিত আকারে জানাবেন। একই সঙ্গে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করবেন তিনি।

এদিকে করোনার নতুন ঢেউ শুরু হলে গত ৩১ মার্চ বান্দরবানে সব ধরনের পর্যটন স্পট বন্ধ ঘোষণা করেছিল জেলা প্রশাসন। এরপর ১ এপ্রিল জেলা প্রশাসন এক সপ্তাহের জন্য ১৮ নির্দেশনা জারী করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। প্রতিদিন করোনার সংক্রমণ বাড়তে থাকায় ৫ এপ্রিল লকডাউন শুরু হয় বান্দরবানে। কিন্তু পাহাড়িদের অন্যতম ধর্মীয় উৎসব বৈসাবীকে কেন্দ্রকরে ৭ এপ্রিল পুনরায় লকডাউন শিথিল করা হয়। আর সর্বশেষ সরকারী ঘোষণার পর আগামী ১৪ এপ্রিল থেকে সম্পূর্ণ লকডাউনে যাচ্ছে পার্বত্য জেলা বান্দরবানের সাত উপজেলার মানুষ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, বান্দরবান, সেতু সচিব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − three =

আরও পড়ুন