parbattanews

করোনায় আবারও বিধি নিষিধে কুতুবদিয়া

কুতুবদিয়ায় হঠাৎ করে করোনা আক্রান্ত বেড়ে যাওয়ায় স্বাস্থ্য বিধিসহ জরুরী সিদ্ধান্ত নিয়েছেন প্রশাসন। কঠোর লকডাউনের আওতায় এখন দ্বীপের জীবনযাত্রা।

বৃহস্পতিবার (২৫ জুন) উপজেলা প্রশাসনের জরুরী সভায় এ বিধি নিষেধ শুক্রবার ২৬ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত বলবৎ থাকবে।

বিধি নিষিধের মধ্যে ঔষধ, নিত্যপন্য, কাঁচা বাজার, জ্বালানি, ফ্লেক্সিলোড দোকান ছাড়া বাকি সব দোকান বন্ধ থাকবে। স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল ৮টা -বিকাল ৪টা পর্যন্ত বড়ঘোপ বাজারে সোমবার, বুধবার ও শুক্রবার খোলা থাকবে। শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ধুরুংবাজার খোলা থাকবে এবং সোম, বুধ ও শুক্রবার লেমশীখালী চৌমুহনী বাজার খোলা থাকবে।

এছাড়া রোগী পরিবহণ ও নিত্য পণ্য ছাড়া সব ধরণের গণপরিবহণ বন্ধ থাকবে। মসজিদে (পাঁচ ওয়াক্তে) ৫ জনের বেশি মুছুল্লি উপস্থিত হতে পারবেনা। উপজেলা প্রশাসনের অনুমতি সাপেক্ষে জেটিঘাট পার হলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে এবং উত্তর ধুরুং কালারমার মসজিদ পাড়া লকডাউন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর জানান, উপজেলায় করোনা বৃদ্ধি পাওয়ায় জরুরী সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত কঠোরভাবে বাস্তবায়নে পুলিশ, নৌবাহিনী, আনসার, জনপ্রতিনিধি, রাজনীতিক, সাংবাদিক, সুশীল সমাজ সবারই ভুমিকা থাকবে।

করোনা প্রতিে রোধে তিনি সবার সহযোগিতা চেয়ে বলেন, শুধু প্রশাসনের পক্ষে এতবড় দায়িত্ব পালন করা সম্ভব নয়। সচেতন নাগরিকরা চাইলে কুতুবদিয়া আবারও করোনা মুক্ত করা সম্ভব হবে বলেও তিনি মনে করেন।

Exit mobile version