করোনায় মারা গেলেন অভিনেতা সাদেক বাচ্চু

fec-image

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন অভিনেতা সাদেক বাচ্চু। তিনি টেলিভিশন ও চলচ্চিত্র অঙ্গনের একজন গুনী অভিনেতা।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এই অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘সকাল থেকে সাদেক বাচ্চুর দুবার হার্টফেল হয়েছে। দুপুর ১২টা ৫ মিনিটে তিনি মারা যান।

এর আগে সাদেক বাচ্চুর মেয়ে সাদিকা ফাইরুজ মেহজাবীন জানিয়েছিলেন, ৬ সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অভিনেতা সাদেক বাচ্চু। করোনার উপসর্গ নিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত শুক্রবার করোনা পরীক্ষায় সাদেক বাচ্চু কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

পাঁচ দশকের ক্যারিয়ারে তিনি মঞ্চ, বেতার, টেলিভিশন ও সিনেমায় অভিনয় করেছেন। নব্বইয়ের দশকে পরিচালক এহতেশামের ‘চাঁদনী’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে পরিচিতি পান তিনি। তিনি রেডিও বা টেলিভিশনের আগে মঞ্চে অভিনয় শুরু করেন। মতিঝিল থিয়েটার নামের থিয়েটারের তিনি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নাটক লেখেন ও নির্দেশনা দেন। গেল বইমেলার মুক্তমঞ্চে তিনি নাটক নিয়ে ওঠেন তাঁর দল নিয়ে।

মহিলা সমিতির মঞ্চে এক নাটকে সাদেক বাচ্চুর অভিনয় দেখে বিটিভির প্রযোজক আবদুল্লাহ ইউসুফ ইমাম তাকে ডেকে পাঠান। ১৯৭৪ সালে তিনি বিটিভি দিয়ে টিভি নাটকে অভিনয় শুরু করেন। তার অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’। তিনি প্রায় ১ হাজারের উপর নাটকে অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত সিনেমা শহীদুল আমিন পরিচালিত ‘রামের সুমতি’।

এছাড়া তিনি ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’, ‘জীবন নদীর তীরে’, ‘তোমার মাঝে আমি’, ‘ঢাকা টু বোম্বে’, ‘এক জবান’, ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘বধূবরণ’, ‘আমার প্রাণের স্বামী’, ‘প্রিয়জন’, ‘আনন্দ অশ্রু’, ‘সুজন সখী’সহ অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস, চলচ্চিত্র, সাদেক বাচ্চু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 2 =

আরও পড়ুন