parbattanews

করোনায় স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর পরিবেশে মানিকছড়িতে ইউপি’র বাজেট অধিবেশন

বৈশ্বিক মহামারী করোনায় বিপর্যস্থ অর্থনীতিতেও জনপ্রতিনিধিরা থেমে নেই। তৃণমূলে জনসেবা নিশ্চিত করতে চলমান লকডাউনেও স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর পরিবেশে মানিকছড়ি উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদে একযোগে আগামী ২০২১-২০২২ অর্থবছরের বাজেট অধিবেশন সম্পন্ন্ করা হয়েছে।

১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ: ২৫ মে ১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশন সভায় বিগত দুই অর্থবছর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ এর আয়-ব্যয় বিবরণী তুলে ধরেন সচিব মো. মোশাররফ হোসেন মজনু। তিনি সভায় উপস্থিত সকলকে বিগত দুই বছরের আয়-ব্যয় ও আগামী বছরের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। এতে দেখা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে সব মিলিয়ে মোট আয় ১ কোটি ১৪ লক্ষ ১৭ হাজার ৬শত ৫০ টাকা। ব্যয় ১ কোটি ৬০ লক্ষ ৬৪ হাজার ৩শত ৯৩ টাকা। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ছিল ১ কোটি ৬২ লক্ষ ৭১ হাজার ৪শত ৪৬ টাকা। আর ব্যয় দেখানো হয়েছে ১ কোটি ১২ লক্ষ ৭৯ হাজার ৭শত ৮৯ টাকা।

আগামী ২০২১-২০২২ অর্থ বছরের জন্য সম্ভাব্য আয় ও ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৩ লক্ষ ৬০ হাজার টাকা।

এ সময় প্যানেল চেয়ারম্যান ও সদস্য মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, মো. কামাল হোসেন, মো. সফিকুল ইসলাম, মো. মোশারফ হোসেন ও মনোয়ারা বেগম উপস্থিত ছিলেন।

২নং বাটনাতলী ইউনিয়ন পরিষদ: ২৫ মে ২নং বাটনাতলী ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মোহন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশন সভায় বিগত দুই অর্থবছর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ এর আয়-ব্যয় বিবরণী তুলে ধরেন সচিব মো. আবদুল হাকিম। তিনি সভায় উপস্থিত সকলকে বিগত দুই বছরের আয়-ব্যয় ও আগামী বছরের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। এতে দেখা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে সব মিলিয়ে মোট আয় ও ব্যয় দেখানো হয়েছে ৩৬ লক্ষ ৩৮ হাজার ৬শ ৩ টাকা। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ও ব্যয় দেখানো হয়েছে ৬২ লক্ষ টাকা। আগামী ২০২১-২০২২ অর্থ বছরের জন্য সম্ভাব্য আয় ও ব্যয় ধরা হয়েছে ৭০ লক্ষ টাকা।

৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদ: ২৫ মে ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশন সভায় বিগত দুই অর্থবছর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ এর আয়-ব্যয় বিবরণী তুলে ধরেন সচিব মো. সুমন মিয়া। তিনি সভায় উপস্থিত সকলকে বিগত দুই বছরের আয়-ব্যয় ও আগামী বছরের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। এতে দেখা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে সব মিলিয়ে মোট আয় ও ব্যয় ৬৩ লক্ষ ৯৫ হাজার ৪শ ৪৬ টাকা। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ও ব্যয় ৯১ লক্ষ ৩১ হাজার ১শ ৯৬ টাকা। আগামী ২০২১-২০২২ অর্থ বছরের জন্য সম্ভাব্য আয় ও ব্যয় ধরা হয়েছে ৯৫ লক্ষ ৮৫ হাজার টাকা।

Exit mobile version