করোনা আতঙ্কে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক বন্ধ ঘোষণা

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্ক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে দেশের প্রথম প্রতিষ্ঠিত বিনোদন স্পট বঙ্গবন্ধু সাফারি পার্ক বৃহস্পতিবার(১৯ মার্চ) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

সত্যতা নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের দায়িত্বরত অফিসার মাজহারুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে জনসমাগম এলাকা এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। যেহেতু বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক একটি বিনোদন ও দর্শনীয় কেন্দ্র তাই সেখানে লোকসমাগম বেশি হওয়ার সম্ভাবনাই বেশি থাকে। সেজন্য করোনা প্রতিরোধে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মতে বৃহস্পতিবার সকাল থেকে এ পার্কটি বন্ধ ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে পার্ক বন্ধ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি কর্তৃপক্ষের হাতে পৌঁছেছে। এতে অনির্দিষ্ট সময়ের জন্য পার্ক বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়। ওই নির্দেশনার আলোকেই পার্কটি বন্ধ রাখা হয়েছে। আগামীতে পরিস্থিতি স্বাভাবিক হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবারো বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কটি দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন