করোনা: চকরিয়ায় মোবাইল কোর্টের অভিযানে জরিমানা

fec-image

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে সারা দেশের ন্যায় চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় সরকারের নির্দেশনা মোতাবেক নিরলস ভাবে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। এরই আলোকে মাঠ পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সার্বিক তত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা একযোগে কাজ করছে।

রবিবার (৫এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা ভাইরাস সংক্রমণে সরকারের নির্দেশনা অমান্য করার দায়ে বিভিন্ন অপরাধে ১১হাজার ৩০০টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: তানভীর হোসেন বলেন, উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের স্টেশন ও বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং দোকানপাঠ, বাজার ও খেলার মাঠে জনসমাগম না করার জন্য প্রশাসনের পক্ষথেকে সব শ্রেণী পেশার মানুষজনকে উদ্বুদ্ধকরণ করা হয়। তাছাড়া প্রয়োজন ছাড়া সকলকে ঘরের বাইরে বের না হতে বলা হয় এবং মাঠে ছেলেদের একসাথে খেলতে নিষেধ করা হয়৷

তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে চলার দায়, সামাজিক দুরত্ব বজায় না রাখা, নিয়মের বাহিরে দোকান খোলা রাখা ও নানা অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় ৭টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও দোকানকে ১১হাজার ৩শত টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও সাহারবিলের কোরালখালী খালে অবৈধ বসানো সেলোমেশিন স্থানীয় যুবকদের সহায়তায় ভেঙ্গে দেওয়া হয় বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, মোবাইল কোর্টের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন