করোনা দুর্যোগে মানবিক সহায়তা নিয়ে দরিদ্রদের পাশে পলাশপুর বিজিবি

fec-image

করোনাভাইরাস নামক অদৃশ্য মহামারীর সাথে যুদ্ধ করছে দেশের মানুষ। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে দেশব্যাপী চলছে লকডাউন। আর এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থা পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর।

শুক্রবার (৭ মে) সকালের দিকে পলাশপুর জোনের আওতাধীন বেলছড়ি, আমবাগান, অযোধ্যা, তাইফা, পুর্ব খাদাছড়া ও ঢাকাইয়াপাড়াসহ প্রত্যন্ত অঞ্চলে শতাধিক গৃহবন্দি, কর্মহীন ও দুস্থ-অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি।

মানবিক সহায়তার অংশ হিসেবে পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন, পিএসসি জোন সদরে চাল, ডাল, আলু ও ভোজ্য তেল প্রদান করেন। এসময় বিজিবির পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

একই সময়ে অযোধ্যা মোড় এলাকার মৃত মো. নুরুল ইসলাম ও শান্তিপুর এলাকার হতদরিদ্র
মো. আব্দুল লতিফকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন। একই দিন দুপুরের দিকে পলাশপুর জোনের আওতাধীন মিফতাহুল জান্নাহ মহিলা মাদরাসা ও এতিম খানায় গৃহ নির্মানের জন্য ১৫ বান্ডিল ঢেউ টিন ও দুইশ কেজি চালসহ কাদ্য সহায়তা প্রদান করেন।

পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন বলেন, করোনা দুর্যোগে সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন এসব প্রান্তিক মানুষ পরিবার পরিজন নিয়ে অর্থ সঙ্কটে দিন পার করছে। তখন প্রত্যন্ত অঞ্চলের কর্মহীন, নিম্নআয়ের দুস্থ ও অসহায় মানুষ খুঁজে বের করে তাদেরকে মানবিক সহায়তা প্রদান করা হয়। সীমান্ত সুরক্ষার পাশাপাশি ভবিষ্যতেও ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অসহায় হতদরিদ্র মানুষের পাশে থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন