করোনা: দেশের শীর্ষ ১০ জেলায় বান্দরবান দ্বিতীয়

fec-image

করোনায় শীর্ষে ১০টি জেলার মধ্যে বান্দরবান দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। গত দুই সপ্তাহ ধরে জেলায় করোনা সংক্রমণ হার আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে। র্শীষে রয়েছে রাঙ্গামাটি জেলা। আর বান্দরবান রয়েছে দ্বিতীয় অবস্থানে। এখানে নতুন রোগী শনাক্তের হার বাড়ছে হু হু করে। গতকাল জেলায় করোনা আক্রান্তের হার ছিল ৩০.৪৩%। এরআগের দিন রবিবার এই হার ছিল ৪১.১৮%। গত সপ্তায় যার শতকরা হার ছিল ২৫%।

এদিকে বান্দরবানে ব্যাপকহারে আক্রান্ত বাড়লেও তাদের আইসোলেশন নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। রোগীর সংষ্পর্ষে থাকা মানুষজন যত্রযত্র ঘোরাফেরা করছে। একারণে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে বলে মনে করছেন স্বাস্থ্য বিভাগ। জেলা সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৪২ জন। এর আগেরদিনও আক্রান্ত হয়েছিল ৪২ জন।

জানা গেছে, গতবছর দেশে করোনার প্রথম রোগী শনাক্ত হওয়ার পর বান্দরবানেও স্বাস্থ্য সেবায় নানা উদ্যোগ গ্রহণ করা হয়। সদর হাসপাতালে বসানো হয় সেন্টাল অক্সিজেন প্লান্ট।

এছাড়া শনাক্ত কমাতে সারাদেশের ন্যায় বান্দরবানেও কঠোর লকডাউন চলছে। কঠোর লকডাউনের মধ্যে এরপরও দেশের শীর্ষ ১০ জেলার মধ্যে বান্দরবান দ্বিতীয় অবস্থানে উঠে আসায় সাধারণ মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। তবে জেলা শহরসহ উপজেলা পর্যায়ে করোনার ভ্যাকসিন গ্রহণে মানুষের আগ্রহ বেড়েছে। হাসপাতালগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছেন মানুষ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বান্দরবানে ২য় পর্যায়ে সিনোফার্মার ভ্যাকসিন প্রয়োগ চলছে। ৮ হাজার ৮শ জন প্রথম ডোজ ও ৬৬জন ২য় ডোজ গ্রহণ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 13 =

আরও পড়ুন