করোনা দ্বিতীয় ঢেউ: বান্দরবানের সব পর্যটন স্পট বন্ধ ঘোষণা

fec-image

করোনার দ্বিতীয় প্রভাব সামাল দিতে বান্দরবানে সব ধরণের পর্যটন স্পট বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। সারাদেশের মতো বান্দরবানেও করোনার প্রভাব বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি।

এর আগে বুধবার (৩১মার্চ) জেলা স্বাস্থ্য বিভাগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আবাসিক হোটেল, রেস্টুরেন্ট মালিক সমিতি, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসে জেলা প্রশাসক।

এই সময় তিনি বলেন, করোনা সংক্রমন পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। সংক্রমন রোধে ১লা এপ্রিল থেকে আগামী ১৪ দিনের জন্য জেলার সবগুলো পর্যটন স্পট বন্ধ ঘোষণা করা হয়েছে। আবাসিক হোটেল গুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে দু’সপ্তাহের পর পরবর্তী নির্দেশনা দেয়া হবে।

এই প্রসঙ্গে বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করণীয় সভায় স্বাস্থ্য বিধি মেনে চালার নির্দেশনা দেয়া হয়েছে। দুজনের কক্ষে একজন করে ভাড়া দেয়ার কথা বলা হয়েছে। তবে আবাসিক হোটেল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়নি। এদিকে এই সিদ্ধান্তের ফলে আবারো স্থবির হয়ে পড়ল বান্দরবানের পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান। এই নির্দেশনার পর থেকে বান্দরবানের নীলাচল, নীলগিরি, নাফাকুম, রেমাক্রি, তিন্দু, দেবতাকুম, বগালেক, মেঘলাসহ বিভিন্ন পর্যটন স্পটে বেড়াতে আসা পর্যটনরা ফিরে যাচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, পর্যটন স্পট, বান্দরবানের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

আরও পড়ুন