করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে পানছড়ি উপজেলা প্রশাসনের দিনব্যাপী প্রচারণা

fec-image

নোবেল করোনা (কোভিড-১৯) ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে দিনব্যাপী মাইকযোগে প্রচারণা চালিয়েছে উপজেলা প্রশাসন।

এ প্রচারনায় সার্বিক সহযোগিতা করেছে ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন। করোনার আগমনী বার্তা লগ্ন থেকেই সদা সতর্ক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার। উপজেলার প্রতিটি ইউনিয়নে মতবিনিময়ের মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে কি কি করনীয় তা বুঝিয়ে দিয়েছেন উপজেলা মাল্টিসেক্টরাল কমিটি সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

বিশেষ করে ২৫মার্চ বুধবার থেকে জারি করা হয়েছে কড়া সতর্কতা। করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধের লক্ষে উপজেলার সকল হাট পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা, বিভিন্ন এনজিও’র কিস্তি ৩০ জুন পর্যন্ত বন্ধ ও জরুরী প্রয়োজন ছাড়া প্রত্যেককে বাড়িতে অবস্থানের নির্দেশ দিয়েছে। তাছাড়া ২৫মার্চ বুধবার হতে মুদি, ঔষধ, শাকসবজি, মাছ-মাংস ও জ¦লানী তেলের দোকান ছাড়া অন্যসব দোকান বন্ধ ঘোষণা করা হযেছে। ট্রাক, এ্যাম্বুলেন্স, ঔষধ, খাদ্যপন্য ও সংবাদপত্রবাহী গাড়ি ব্যতীত অন্যসব যানবাহন বন্ধের নির্দেশ প্রদান করা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সবাইকে সচেতন হয়ে তথ্য দিয়ে সহযোগিতার কথাও তিনি বলেন। উপজেলার প্রশাসনের মাইকিংয়ের পর পরই উপজেলার প্রাণচাঞ্চল্য পানছড়ি বাজারে দেখা যায় ভুতুড়ে অবস্থা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =

আরও পড়ুন