করোনা ভাইরাস: একজন থেকে আক্রান্ত হতে পারে ৪০৬ জন!

fec-image

করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। দৈনিক নতুন করে সংক্রমিত হচ্ছে লাখ লাখ মানুষ।

ইতোমধ্যে দৈনিক সংক্রমণে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকাকেও পেছনে ফেলেছে ভারত। ইউরোপ-আমেরিকার পর করোনা সংক্রমণের সুনামি এখন ভারতে।  এরই মধ্যে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই দেশটিতে দৈনিক সংক্রমণ সাড়ে ৩ লাখ ছাড়িয়ে গেছে।

সম্প্রতি এমন অবস্থায় করোনা নিয়ে নতুন তথ্য সামনে আনল ভারত। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, শারীরিক দূরত্ব বজায় না রাখলে একজন করোনা রোগীর থেকে ৪০৬ জন সংক্রমিত হতে পারে। একটি গবেষণায় এই তথ্য পাওয়া গিয়েছে বলে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) ভারতের নীতি আয়োগের সদস্য ড. ভিকে পাল সাংবাদিকদের বলেন, “এই করোনা আবহে দয়া করে অকারণে বাড়ি থেকে বের হবেন না এবং পরিবারের মাঝেও মাস্ক পরে থাকুন। মাস্ক পরা খুব গুরুত্বপূর্ণ। নিজের বাড়িতে অন্য কাউকে আমন্ত্রণ জানাবেন না।”

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্যানুযায়ী, মোট ১৪ কোটি ১৯ লাখ ১১ হাজার ২২৩ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে মাত্র ১০০ দিনে। তার মধ্যে সব থেকে বেশি টিকা দেওয়া হয়েছে মহারাষ্ট্রে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

আরও পড়ুন