করোনা ভাইরাস বিস্তার রোধে খাগড়াছড়িতে ফের ভ্রাম্যমাণ আদালত

fec-image

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় মাস্ক ব্যবহারসহ সরকারের ১১ নির্দেশনা পালন নিশ্চিতে খাগড়াছড়িতে ফের মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত শুরু হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) সকাল থেকে খাগড়াছড়ি সদরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ হোসেন অভিযান চালান । এ সময় মাস্ক না পরার অপরাধে জরিমানা করা হয়। পাশাপাশি আর্থিক সঙ্গতি নেই এমন ব্যক্তিদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। একই সময় জেলার অপর ৮টি উপজেলায় ভ্রাম্যমান আদালত অভিযান শুরু হয়েছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, খাগড়াছড়ি জেলার সব উপজেলায় মানুষের মধ্যে মাস্ক পরিধান নিয়ে সচেতনতা বাড়াতে ফের ভ্রাম্যমাণ আদালত কাজ শুরু হয়েছে।সবাইকে আরও বেশি সতর্ক হতে হবে। করোনা টিকা নেওয়া হোক বা না হোক সবাইকে বাড়ির বাইরে বের হলে মাস্ক পরিধান করতে হবে। না হলে তাদের বিরুদ্ধে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইনের আওতায় নেওয়া হবে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাস জানান, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সব ধরনের প্রস্তুতি রয়েছে। জেলা সদরসহ প্রত্যেক উপজেলায় রয়েছে পর্যাপ্ত আইসোলেশন ওয়ার্ড ও অক্সিজেন। তিনি আরও জানান, খাগড়াছড়িতে এ পর্যাপ্ত ৩০ হাজার ভ্যাকসিন পেয়েছি। এ করোনা টিকা গ্রহণ করেছে পর্যন্ত প্রায় ২৩ হাজার মানুষ । তিনি করোনা টিকা গ্রহণ করলেও সবাইকে মাস্ক পরাসহ করোনাভাইরাস বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে অনুরোধ জানান।

প্রসঙ্গত, গত বছরের ২৯ এপ্রিল খাগড়াছড়িতে প্রথম করোনা ভাইরাস সনাক্ত হয়। স্বাস্থ্য বিভাগের মতে, খাগড়াছড়িতে করোনায় আক্রান্ত হয়েছে ৮শত ২৫ জন। আর মৃত্যু ৭ জন। তবে বেসরকারী হিসেবে মৃতের সংখ্যা ১০ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদালত, করোনা, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 11 =

আরও পড়ুন