করোনা: রাঙামাটিতে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা, হোম কোয়ারেন্টাইনে ৬

fec-image

পর্যটন নগরী রাঙামাটিতে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক ও লিফলেট বিতরণ করেছেন, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। বুধবার (১৮মার্চ) সকালে শহরের বনরূপাসহ বিভিন্ন এলাকায় এসব মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

এসময় রাঙামাটি নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ, পৌরসভার প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন, জেলা রোভার স্কাউট কমিশনার মো. নুরুল আবছার উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক বলেন, নোভেল করোনা প্রতিরোধে দেশের স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কারণে অনেক ভ্রমণ পিপাসু পরিবার-পরিজন নিয়ে পর্যটন খ্যাত রাঙামাটিতে ভ্রমণে চলে আসতে পারে। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল পর্যটককে অবহিত করা হচ্ছে যে তারা যেন এ সময়ের মধ্যে রাঙামাটিতে ভ্রমণ না করে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত কয়েকদিনে রাঙামাটিতে বিদেশ ফেরত ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনা মোকাবেলায় রাঙামাটি সরকারি কলেজের নতুন একাডেমীক ভবনে ৫০ শয্যা, জেলা পরিবার কল্যাণ পরিদর্শিকা কেন্দ্রে ৫০ শয্যা এবং কাপ্তাই উপজেলায় ৫০ শয্যার নতুন হাসপাতাল রাখা হয়েছে।

রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, সর্বশেষ খবর মতে, রাঙামাটি পুরো জেলা জুড়ে বিদেশ ফেরত ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের পর্যবেক্ষণে রাখা হচ্ছে। এজন্য স্থানীয় জনগণের সহযোগিতা চান সিভিল সার্জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, পর্যটন, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =

আরও পড়ুন