করোনা: রাঙামাটিতে এক দিনেই ১১ জন শনাক্ত

fec-image

রাঙামাটিতে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ও করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

 শনিবার (২৮ নভেম্বর) রাঙামাটি জেনারেল হাসপাতাল পিসিআর ল্যাবে ২১টি নমুনার মধ্যে ১১টিই করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে জেলা সদরের ৬ ও কাপ্তাই উপজেলার ৫ জন রয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ও করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল জানান ‘শনিবার রাঙামাটি জেলায় নতুন করে ২১টি নমুনার মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। চলতি মাসের ৬-৭ তারিখ হতে রাঙামাটিতে করোনা সংক্রমণ কিছুটা বাড়ছে। তবে দুই-তিন-পাঁচ জনের বেশি করোনা শনাক্ত না হলেও শনিবার ১১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। যা ৫০ শতাংশেরও বেশি।’

ডা. মোস্তফা বলেন, ‘ক্রমান্বয়ে শীতের তীব্রতা বাড়ার কারণে রাঙামাটিতে করোনা সংক্রমণও বাড়তে শুরু করেছে। তাই জনসাধারণকেও ঢিলেঢালা জীবনযাপন ছেড়ে আগের মতো স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। একই সাথে স্যানিটাইজারও ব্যবহার করতে হবে।’

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, শনিবার নতুন শনাক্ত ১১ জনসহ রাঙামাটিতে এ পর্যন্ত মোট ১ হাজার ৩২ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৫ জনের। নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৯৭০ জনের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

আরও পড়ুন