করোনা রোধে জীবানুনাশক স্প্রে নিয়ে মাঠে পানছড়ির চার যুবক

fec-image

নোবেল করোনা (কোভিড-১৯) ভাইরাস সতর্কতায় জীবানুনাশক স্প্রে নিয়ে মাঠে নেমেছে পানছড়ির চার যুবক। শামীম, মামুন, হাশেম ও মিজান নামের চার যুবকের অর্থায়নে তাদের সাহসী সংগ্রাম অনেকেই দুর থেকে দাঁড়িয়ে উপভোগ করেছে।

জানা যায়, তারা নিজেদের অর্থায়নে দুটি, ইউপি সচিব নজরুল ইসলামের অর্থায়নে একটি ও কৃষক থেকে হাওলাতি একটি সহ মোট চারটি মেশিন দিয়ে তারা ২৪মার্চ (মঙ্গলবার) বিকাল ৪টা থেকে পানছড়ি বাজারের বিভিন্ন এলাকা, ডাস্টিন, ড্রেন, ব্যাটারি চালিত টমটম, সিএনজি, মাহেন্দ্র ও ট্রাকক্টরে ব্লিসিং পাউডার মিশ্রিত জীবানু নাশক স্প্রে করে।

ধারাবাহিকভাবে তারা প্রতিদিন এই কার্যক্রম চালিয়ে যাবে বলে জানায়। তাদের এই মহতী উদ্যেগকে স্বাগত জানিয়েছে স্থানীয় সুশীল সমাজ।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য প: প: কর্মকর্তা ডা. অনুতোষ চাকমা জানায়, এটি একটি মহতী সেবা এই সেবায় যে কেউ এগিয়ে আসতে পারে। তবে মনে রাখতে হবে প্রতি এক লিটার পানিতে ২ চামচ ব্লিসিং পাউডার মিশাতে হবে। ব্যাটারি চালিত টমটম, সিএনজি, মাহেন্দ্র ও ট্রাকক্টরে স্প্রে করাটা বেশি কার্যকর বলে তিনি জানান। চার সাহসী যুবকের দাবি তাদের যদি সুরক্ষা সামগ্রী প্রদান করা হয় তাহলে তারা আরো সাহসিকতার সহিত এ সেবা দিতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 5 =

আরও পড়ুন