করোনা সংকটে কর্মহীন, অসহায় মানুষের পাশে দীঘিনালা সেনা জোন

fec-image

দীঘিনালা সেনা জোনের আওতাধীন ছয় গ্রামে বসবাসরত ৪শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে, বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সেনা রিজিয়ন।

সোমবার(২১ জুন) এসব পরিবারের হাতে ত্রাণ তুলে দীঘিনালায় জোনের ক্যাপ্টেন মোহাম্মদ সাকিব হোসেন।

জানা যায়, পাহাড়ি অঞ্চলগুলো অত্যন্ত দূর্গম হওয়ায় সাধারণ মানুষের কাছে যথাযথ সাহায্য পাঠানো বেশ কঠিন ও কষ্টসাধ্য এবং তারা প্রায়ই বঞ্চিত হয়ে আসছে! আর এই অসম্ভব কাজটিই সম্ভব করে চলেছে, বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সেনা রিজিয়ন।

এসময় দীঘিনালা জোনের আওতাধীন বেতছড়ি পূর্বপাড়া, লক্ষ্মী চন্দ্র কার্বারী পাড়া, নৌকাছড়া, তারাবুনিয়া, সীমানাপাড়া এবং পাগুজ্যাছড়ি গ্রামের ৪শত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হ।|

ত্রাণ সামগ্রী মধ্যে রয়েছে, চাল, ডাল, আটা, চিনি, সুজি,সেমাই, ডানো গুড়া দুধ, নুডলস এবং লবণসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

সেনাবাহিনীর ত্রাণ সামগ্রী হাতে পেয়ে পাগুজ্যাছড়ি গ্রামের তুংগবী চাকমা (৬০) জানান, করোনাভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়েছি। কাজ না থাকায় অভাবে থাকতে হচ্ছে। সেনাবাহিনীর ত্রাণ সহায়তা পেয়ে খুব খুশি হলাম।

এব্যাপারে দীঘিনালা জোনের ক্যাপ্টেন মোহাম্মদ সাকিব হোসেন জানান, বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক প্রশাসনের সহযোগিতার অংশ হিসেবে করোনা সংকট মোকাবেলায় কাজ করে যাচ্ছে।

তার অংশ হিসেবে করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতা সৃষ্টির লক্ষে সামাজিক দূরত্ব বজায় রাখা‘সহ বিভিন্ন কাজ করে যাচ্ছে। এর ধারাবাহীকতায় দূর্গম এলাকার কর্মহীন অসহায় দারিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে। এ পর্যন্ত ৪শত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 5 =

আরও পড়ুন