কর্মহীন মানুষের জন্য খাবার নিয়ে গ্রামে গ্রামে চেয়ারম্যান-ইউএনও-এসিল্যান্ড

fec-image

চীন থেকে শুরু হয়ে করোনাভাইরাস (কভিড-১৯) ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। রূপ নিয়েছে মহামারীতে। আর এ করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে পাহাড়ের মানুষ।

এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন শ্রমজীবি মানুষের খাদ্য সংস্থানের ঘোষণা দিয়েছেন। সে ঘোষণার অংশ হিসেবে চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ছুটছেন চেয়ারম্যান-ইউএনও-এসিল্যাান্ড।

সোমবার (৩০ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মাটিরাঙ্গার সাপমারা, ব্যাঙমারা, ওয়াছুঁ ও চৌধুরীঘাট এলাকায় খাদ্য সহায়তা হিসেবে তিন শতাধিক নিম্ন আয়ের হতদরিদ্র্র লোকজনের মাঝে ১০ কেজি চাল, ১কেজি ডাল, ৩কেজি আলু, ১কেজি পেয়াজ, ১কেজি লবণ ও দুটি সাবান বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

এসময় সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ছাড়াও স্থানীয় ইউপি মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে খাদ্য সহায়তা হিসেবে সরকারের তরফ থেকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রয়োজনীয় বরাদ্ধ দেয়া হয়েছে।

শনিবার থেকেই উপজেলা প্রশাসনের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে। এ কর্মসুচীর অংশ হিসেবেই সোমবারও উপজেলার বিভিন্ন স্তানে কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। এ কর্মসুচী দুর্যোগ চলাকালীন সময় পর্যন্ত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

করোনাভাইরাস সংক্রমণ রোধে ‘সামাজিক দূরত্ব’ নিশ্চিতকল্পে সরকার দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে এবং সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে।

তিনি সকলকে সরকারী নির্দেশনা মেনে ঘরে অবস্থানের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মহামারী, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন