কাউখালীতে র‍্যাবের অভিযানে সাড়ে ৩ একর গাঁজার ক্ষেত ধ্বংস, যুবক আটক

fec-image

রাঙ্গামাটি কাউখালী থানার ডেবাছড়ি দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে সাড়ে তিন একর জমির একটি গাঁজাক্ষেত ধ্বংস করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এবং মাদক চাষে জড়িত থাকার অভিযোগে মনি চাকমা (৪৩) নামের এক যুবককে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার মৃত ঘাড়ভেঙ্গা চাকমার ছেলে বলে জানা গেছে।

রোববার (১২ ডিসেম্বর) সেনাবাহিনীর সহায়তায় এ অভিযান চালানো হয়। র‍্যাব জানায়, কাউখালী থানার ডেবাছড়ি দুর্গম পাহাড়ি এলাকায় একদল ব্যবসায়ী অবৈধভাবে গাঁজা চাষ করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পরে সেখানে থাকা সাড়ে তিন একর জমির একটি গাঁজাক্ষেত ধ্বংস করা হয়। ওই ক্ষেতে ছয় হাজারের মতো গাঁজা গাছ ছিল। ধ্বংস করা গাঁজার আনুমানিক ওজন সাড়ে তিন হাজার কেজি, যার বাজারমূল্য আনুমানিক পাঁচ কোটি ২৫ লাখ টাকা। অভিযানে গাঁজা চাষে জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল গণমাধ্যমকে বলেন, এর আগে গত ১৫ নভেম্বর একই এলাকায় অভিযান চালিয়ে প্রায় পাঁচ একর জমির একটি গাঁজাক্ষেত ধ্বংস করা হয়েছিল। আজ সাড়ে তিন একর জমির একটি গাঁজাক্ষেত ধ্বংস করা হয়েছে। গ্রেফতার ওই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে রাঙ্গামাটি জেলার কাউখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =

আরও পড়ুন