কাউখালী-চট্টগ্রাম সড়কে ভারী মালবাহী ট্রাক পাড়াপাড়ে ক্ষতিগ্রস্তু সেতু

fec-image

কাউখালী-রাঙামাটির-চট্টগ্রাম সড়কে অতিরিক্ত বাঁশ ও ইট বোঝাই ভারী ট্রাক পাড়াপাড়ের কারণে খামার পাড়ার বেলি ব্রিজটি পাটাতন ভেঙ্গে পড়েছে। বর্তমানে ওই সড়কে যান চলাচল বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, কাউখালী-রাঙামাটির-চট্টগ্রাম সড়কে খামার পাড়া নামক স্থানে বেলি ব্রিজ দিয়ে আজ বুধবার সকালের দিকে অতিরিক্ত বাঁশ বোঝাই ভারী ট্রাক পাড়াপাড়ের কারণে পাটাটনটি ভেঙ্গে পড়ে। এতে যানবাহন বন্ধ হয়ে যায়। ওই সেতু দিয়ে ৫ টনের অধিক ভারী যানবাহন পরিবহনের নিষেধ থাকার সত্বেও প্রতিদিন অতিরিক্ত বাঁশ ও অবৈধ ইট ভাটা থেকে ইট বোঝাই ভারী ট্রাক পাড়াপাড়ের কারণে এই বেলি ব্রিজটির পাটাতন ও মাঝের কিছু অংশ ভেঙে পড়েছে।

রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন জানান, আমরা বিষয়টি নজরে আসার পর মেরামতের জন্য চেষ্টা করছি। আশা করি তিন থেকে চার দিনের মধ্যে পুনরায় চালু করা হবে। তবে বিকল্প সড়ক হিসেবে কাউখালী-ঘাগড়া সড়কে যানবাহন চলাচল করবে।

তিনি আরও জানান, কাউখালী-রাঙামাটির-চট্টগ্রাম সড়কে থাকা বেলি ব্রীজ দিয়ে অবৈধ ইট ভাটার ট্রাক চলাচল বন্ধ করে দেওয়ার জন্য প্রশাসনকে বলা হলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =

আরও পড়ুন