কাউখালী সুগারমিল সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

fec-image

কাউখালী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজের জন্য বহন করা অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙ্গে নদীতে পড়ে গেছে। এতে আহত হয় অন্তত চারজন। শুক্রবার রাত সাড়ে বারটায় উপজেলা সদরের কাউখালী-নাইল্যাছড়ি সড়কের বাজার মুখ ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, কাউখালী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান এমএস এন্টারপ্রাইজ  চট্টগ্রামের পতেঙ্গা থেকে পাথর বোঝাই ট্রাক চট্টো মেট্টো-শ- ১১-২০৩৮ রাত সাড়ে বারটায় কাউখালী সদরের বাজার মুখ বেইলী ব্রিজ অতিক্রম করার সময় ভেঙ্গে ইছামতি নদীতে পড়ে যায়। এতে ড্রাইভারসহ চারজন আহত হয়। আহতরা হলেন জামাল হোসেন (ড্রাইভার), মো. সোহেল, ইসহাক মিয়া ও বাসু দেব। এদের মধ্যে দু’জনকে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মধ্য রাতে বিকট শব্দে এলাকার মানুষের ঘুম ভাঙ্গে। স্থানীয় বাসিন্দা মামুন জানায়, স্টিলের তৈরি ব্রিজ ভাঙ্গার শব্দ এতটাই বিকট ছিলো যে এক পর্যায়ে মানুষ দিগবিদিক ছুটাছুটি করতে থাকে। কেঁপে উঠে আশপাশের এলাকা।

আহত ড্রাইভার জামাল হোসেনের সাথে কথা বলে জানা যায়, পরিবহণ করা ট্রাকে ৬০০ ফিট অর্থাৎ ২৭ মে. টন পাথর ছিলো। যা ট্রাকের ওজনসহ ৩৯ মে.  টনে দাড়ায়। কিন্তু ভেঙ্গে পড়া বেইলী ব্রিজটির ধারণ ক্ষমতা ছিলো মাত্র ১০ থেকে ১২ মে. টন। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ৪ জনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + four =

আরও পড়ুন