parbattanews

কাজী মুজিব সভাপতি আলমগীর কবির সাধারণ সম্পাদক

কাজী মুজিবুর রহমান ও আলমগীর কবির

পার্বত্য চট্টগ্রামের বাঙালিদের অধিকার রক্ষার ঐক্যবদ্ধ সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নির্বাচনে কাজী মুজিব সভাপতি ও আলমগীর কবির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আজ (৩০ অক্টোবর) শনিবার চট্টগ্রামে সংগঠনের কাউন্সিল পরবর্তী নির্বাচনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে তারা নির্বাচিত হন।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতৃবৃন্দের সূত্রে জানা গেছে, এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে বর্তমান সভাপতি আলকাছ আল মামুন ভুঁইয়া এবং সিনিয়র সহসভাপতি কাজী মুজিবুর রহমান মনোনয়ন পত্র জমা দেন এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক আলমগীর কবির এবং যুগ্ম সম্পাদক এডভোকেট আলম খান মনোনয়ন পত্র জমা দেন।

জানা গেছে, পার্বত্য চট্টগ্রামে নাগরিক পরিষদের দীর্ঘ পথযাত্রায় এই প্রথম প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কেন্দ্রীয় কমিটির শীর্ষ পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন কাউন্সিল গঠন করে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এই নির্বাচনে আগামী দুই বছরের জন্য পার্বত্য বাঙ্গালীদের অধিকার আদায়ের আন্দোলন এর প্রতিনিধি নির্বাচন করেন ভোটাররা।

এই নির্বাচন উপলক্ষে ইতোমধ্যেই প্রার্থীরা তিন পার্বত্য জেলা চষে বেরিয়েছেন, ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেছেন, সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ক্যাম্পেইনিং করেছেন যা ইতিপূর্বে কখনো ঘটেনি। ফলে নির্বাচনকে ঘিরে তিন পার্বত্য জেলায় বাঙালি রাজনীতিতে চাঙ্গাভাব পরিলক্ষিত হয়েছে। ভোটাররা মূল্যায়িত হয়েছে।

নাগরিক পরিষদের সদস্যদের সূত্রে জানা গিয়েছে, সভাপতি পদে কাজী মুজিবুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে ভোটার ছিলেন ৬২ জন কাউন্সিলর। এরমধ্যে ৬১ জন ভোট প্রদান করেন। প্রদত্ত ভোটের মধ্যে সাধারণ সম্পাদক পদে আলমগীর কবির ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হন এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এডভোকেট আলম খান ১৫ ভোট পান।

নির্বাচনে জয়লাভের নব নির্বাচিত সভাপতি কাজী মুজিবুর রহমান পার্বত্যনিউজকে বলেন, নির্বাচিত হওয়া মানেই দায়িত্ব পাওয়া। এখানে যারা কাউন্সিল ছিলেন তারা সকলেই দীর্ঘদিনের বাঙালি আন্দোলনের নেতা। তারা সকলে মিলে আমার উপর আস্থা স্থাপন করেছে এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই। আমি আমার কাজের মাধ্যমে সেই আস্থার প্রমাণ দিতে চাই।

অন্যদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলমগীর কবির পার্বত্যনিউজকে বলেন, আমি পার্বত্য চট্টগ্রামের সার্বভৌমত্ব রক্ষা এবং মাটি ও মানুষের অধিকার রক্ষায় অঙ্গীরাবদ্ধ। এখন সেই অঙ্গীকার পুরণের পালা।

আলীকদমের উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কাউন্সিল এই নির্বাচন পরিচালনা করেন।

পার্বত্যনিউজ পরিবারের পক্ষ থেকে এর সম্পাদক মেহেদী হাসান পলাশ নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে শুভেচ্ছা ও শুভ কামনা জানিয়ে বলেন, আশা করি নব নির্বাচিত কমিটি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদকে পার্বত্য চট্টগ্রামের বাঙালিদের সত্যিকারের প্রতিনিধিত্বমূলক সংগঠনে পরিণত করতে সক্ষম হবে।

Exit mobile version