কাপ্তাইয়ের চিৎমরম যুবলীগ নেতা অপহরণের তিনদিনেও উদ্ধার হয়নি

fec-image

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন এর ২ নং ওয়ার্ড এর যুবলীগের সাধারণ সম্পাদক পাইওখ্যই মারমাকে অপহরণ করেছে পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীরা। গত বৃহস্পতিবার(১৭ ডিসেম্বর) সন্ধ্যায় সন্ত্রাসীরা তাঁকে তার নিজ বাড়ী চিৎমরম এর মৈইদং পাড়া হতে অপহরণ করে বলে জানা যায়। গত তিন দিনেও অপহিতকে উদ্ধার করা সম্বাব হয়নি।

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অপহরণের খবর জানার পর ঘটনাস্থলে এসআই কাউসার এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল মৈদং এলাকায় তল্লাশি চালায়। কাপ্তাই জোনের সেনা বাহিনী সদস্যরাও মৈদং এলাকায় অপহ্রত ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদককে উদ্ধারে ঐ এলাকায় চিরুনি অভিযান চালায়।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী জানান, পাহাড়ের অস্ত্রধারী জেএসএস এর সন্ত্রাসীরা যুবলীগের এই নেতাকে অপহরণ করেছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাঁকে জীবিত উদ্ধারের জন্য তিনি আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান, না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান তিনি। কাপ্তাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিক জানান, ইতিমধ্যে জেএসএস এর অস্ত্রধারী চিৎমরম এক যুবলীগ নেতাকে হত্যা করেছে, তারই ধারাবাহিকতায় তারা পাহাড়ে একের পর এক খুন, অপহরণ করে যাচ্ছে এবং গতকাল এই নেতাকে অপহরণ করে।

এদিকে শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী নেতৃত্বে চিৎমরম এলাকায় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি চিৎমরম বাজার থেকে বের হয়ে চিৎমরম বড়পাড়া, চিৎমরম ইউনিয়ন পরিষদ চত্বর ও চিৎমরম হেডম্যান পাড়া প্রদক্ষিণ করে চিৎমরম বাজারে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক থোয়াইচিং মারমা, সাবেক সহ সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেথোয়াই মারমা, সম্পাদক নুরুল আলম চৌধুরী, চন্দ্রঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফজলুল কাদের মানিক, সম্পাদক একরামুল হক, চিৎমরম ইউনিয়ন যুবলীগের সভাপত – ওয়েশ্লিমং চৌধুরী, সাধারণ সম্পাদক – রফিক উদ্দিন চৌধুর সহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তাগণ আগামী ২৪ ঘন্টার মধ্যে অপহৃত ব্যক্তির জীবিত মুক্তি দেয়ার আহ্বান জানান, না হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, কাপ্তাই, যুবলীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন