parbattanews

কাপ্তাইয়ে পর্যটকদের মুগ্ধ করতে প্রস্তুত দৃষ্টিনন্দন ‘নিসর্গ পড হাউস’

রাঙামাটির কাপ্তাইয়ে পর্যটকদের জন্য নির্মাণ করা হয়েছে ‘নিসর্গ পড হাউস’। প্রকৃতির সৌন্দর্য অপরূপ দৃষ্টি নন্দনভাবে কর্ণফুলী নদীর তীর ঘেঁষে এ পড হাউজটি নির্মাণ করা হয়েছে। শিলছড়িস্থ হাজির টেক এলাকায় রাস্তার পাশ ঘেঁষে নিসর্গ ভ্যালি রেস্টুরেন্টের নিচেই তৈরি করা হয় এ নান্দিক পড হাউজ।

তিন পার্বত্য জেলার মধ্যে একমাত্র কাপ্তাইয়ে পর্যটকদের থাকার জন্য এ পড হাউজটি নির্মাণ করা হয়। একমাত্র থাইল্যান্ডই রয়েছে এ ধরনের পড হাউজ। এটি একবার দেখলেই আর চোখ ফেরানো যায় না। পড হাউজটি কাঠ, বাঁশ, ছনসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস দিয়ে তৈরি করা হয় ৯ কক্ষ বিশিষ্ট এ পড হাউজটি।

পড হাউজের ভিতরে রয়েছে সুন্দর কারুকার্য। নরম বিছানা, বালিশ, ফ্যান, টয়লেটসহ রয়েছে বিভিন্ন সুযোগ সুবিধা। এতে রাখা হয়েছে নিরাপত্তার জন্য কঠোর ব্যবস্থা।

নিসর্গ পড হাউজ পরিচালক মো. নাছির উদ্দিন জানান, তিন পার্বত্য জেলায় এ ধরনের কোনো পড হাউজ নেই। এটি থাইল্যান্ডের ক্যাটালগের মাধ্যমে নির্মাণ করা হয়েছে। পর্যটকদের রাত যাপনের জন্য এটি তৈরি করা হয়। এখানে যারা প্যাকেজ নিয়ে আসবে তাদের জন্য রয়েছে কায়াকসহ সকাল, দুপুর ও রাতে খাওয়ার ব্যবস্থা।

এতে রয়েছে পর্যটকদের নিরাপত্তার ব্যবস্থা। ৩১ ডিসেম্বর পর্যন্ত ১০% ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান নিসর্গ পড হাউজের এই পরিচালক।

Exit mobile version