কাপ্তাইয়ে পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ এর সুইচ ইয়ার্ড থেকে ব্যাটারি চুরি

fec-image

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের সামনে অবস্থিত পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লি. এর সুইচ ইয়ার্ড (১,২,৩) এর ফাইবার এড হোম সেন্ট্রাল রুম থেকে ২৪ টি ব্যাটারী চুরির ঘটনা ঘটেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৯ মে পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেডের কর্মীরা কাপ্তাই অফিসে কাজ করতে গেলে সেন্ট্রাল রুমের তালা ভাঙ্গা অবস্থায় দেখতে পায় এবং রুমে প্রবেশ করে দেখে ফাইবার টেলিকমিনিকেশন কাজে ব্যবহারিত স্টীলের তৈরি ০২ টি র‍্যাকে রক্ষিত জিএফএম-৫০০ই ( ২ভি ৫০০এএইচ ১০এইচআর) লিখা ২৪ টি ব্যাটারী চুরি হয়ে গেছে। যার আনুমানিক মুল্য ৩ লক্ষ টাকা বলে জানা গেছে।

পরে তারা বিষয়টি হেড অফিসে জানালে গত ৩১ মে উক্ত প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এসে ঘটনার সত্যতা পায় এবং মঙ্গলবার (১ জুন) চট্টগ্রাম ফাইবার এড হোম রিজিওনাল অফিসের অফিস সুপারভাইজার মো. সেকান্দার হোসেন বাদী হয়ে চুরির বিষয়ে কাপ্তাই থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ইদানিং কাপ্তাইয়ে বিভিন্ন এলাকায়, পাম্প মেশিন, মোবাইল চুরি এবং কলা চুরির ঘটনা ঘটছে। বিভিন্নভাবে চুরির ঘটনা ঘটছে।

এদিকে কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন জানান, এই ঘটনার প্রেক্ষিতে কাপ্তাই থানায় মামলা দায়ের করা হয়েছে। মালামাল উদ্ধার ও আসামিদের ধরার বিষয়ে অভিযান চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 3 =

আরও পড়ুন