কাপ্তাইয়ে পাহাড় ধসের আশঙ্কা: ৫টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

fec-image

চলমান টানা বর্ষণে কাপ্তাই উপজেলায় পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ হতে মাইকিং করা হয়েছে।

শনিবার (১৮ জুন) বিকেলে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়ন ঢাকাইয়া কলোনি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের নিকটস্থ আশ্রয় কেন্দ্রে যাবার অনুরোধ জানান।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বিকালের মধ্যে ঝুঁকিপূর্ণ এলাকার লোকজন আশ্রয় কেন্দ্রে না আসলে প্রয়োজনে তাদেরকে জোর করে আশ্রয়কেন্দ্রে আনা হবে। কাপ্তাই ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের জন্য নিকটস্থ ৫টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

আশ্রয়কেন্দ্রগুলো হলো কাপ্তাই উচ্চ বিদ্যালয়, ওয়াগ্গা মুরালিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়, চিৎমরম ইউপি কার্যালয়, রাইখালি কারিগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,নারায়নগিরি সরকারি উচ্চ বিদ্যালয় এবং চন্দ্রঘোনা ইউপি কার্যালয়।

এসময় কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফসহ ফায়ার সার্ভিস পুলিশ সদস্য ও উপজেলা স্কাউটস এর সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, পাহাড় ধস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন