কাপ্তাইয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনা সংশ্লিষ্ট আইন ও বিধিমালা প্রশিক্ষণ উদ্বোধন

fec-image

বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, চট্রগ্রাম ও বন উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র রাঙ্গামাটি কাপ্তাইয়ের আয়োজনে সোমবার (১৫ মার্চ) সকাল ৯টায় কাপ্তাই বন উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র পরিচালক সভাপতি মো. বখতিয়ার নূর সিদ্দিকীর সভাপতিত্বে বন্যপ্রাণী ব্যবস্থাপনা, সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক স্বল্পমেয়াদী ১০ দিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন কাপ্তাই বন উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ডক্টর তপন কুমার দে উপ-প্রধান বন সংরক্ষক (অব.)। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কাপ্তাই পাল্পউড বন বিভাগীয় কর্মকর্তা আবুল কালাম (ডিএফও) ও চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি বন বিভাগীয় কর্মকর্তা আবু নাছের মোহাম্মদ ইয়াছিন নেওয়াজ (ডিএফও) সহ প্রমুখ।

বিভিন্ন বন্যপ্রাণীর উপর প্রশিক্ষণ, সংরক্ষণ এবং বন্যপ্রাণী সংশ্লিষ্ট আইন ও বিধিমালা নিয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণে ৩০জন জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, বনকর্মী ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা দীপান্বিতা ভট্টাচার্য ও মো. ইসমাইল হোসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, প্রশিক্ষণ, বন্যপ্রাণী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =

আরও পড়ুন