কাপ্তাইয়ে বাঁধের ওপর হঠাৎ হাতি আতংক

ELEPANT copy

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের বাঁধের ওপর হঠাৎ হাতি সকলের মধ্যে আতংকে লোকজন দিক বেদিক ছুটা ছুটি করতে থাকে। জানা যায় প্রজেক্ট এলাকা পাশ্বর্বতী বন হতে একটি হাতি রাতভর ফুলবাগান এবং বাংলাকলোনীতে অবস্থান করে। হাতিটি প্রজেক্ট এলাকা হতে সোমবার সকাল শাড়ে নয়টার দিকে বাঁধের ওপর দিয়ে প্রায় তিন কিমি অতিক্রম করে মেইনগেইট দিয়ে বাহির হয়ে যায়।

হাতিটিকে একা দেখে স্কুল, কলেজ গামি শিক্ষার্থী, বিউবো শ্রমিক ও কর্মচারীসহ সকলের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এলাকার লোকজন দূর থেকে হাতিটির পিছু নেয়। বিভিন্নস্থানে ফোন করতে থাকে। হাতিটি যখন বীরদ্রপে মেইনগেইট দিয়ে বাহির হতে যায়।

এমন সময় এক লোক এসে হাতিটিকে বেঁধে ফেলে। লোকজন জিজ্ঞাস করে ভাই হাতিটি কি বন্য না পালিত হাতি এমন প্রশ্নের জবাবে লোকটি বলেন, একটি পালিত হাতি। রাতে বনের মধ্যে বেঁধে রেখে ছিলাম। হঠ্যৎ করে ছুটে লোকালয়ে আসে। খুঁজতে, খুঁজতে এ পর্যন্ত এসেছি। আমরা দু’জন এ হাতিটির মাহুত বলে লোকটি জানান। তবে হাতিটির প্রকৃত মালিক হল বিশিষ্ঠ্য কাঠ ব্যবসায়ী ইউসুফ সওদাগর। হাতিটি মালিক বিহীন একা দেখা সকলের মধ্যে আতংক বিরাজ করছিল। বর্তমানে কাপ্তাইয়ে সর্বত্র বন্যহাতির আতংক ভুগছে এলাকার লোকজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =

আরও পড়ুন