কাপ্তাইয়ে মরা গরুর গোস্ত বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা

fec-image

কাপ্তাই নতুন বাজার কসাই মরা গরুর ও পচাঁ গোস্ত বিক্রয়ের দায়ে ১০হাজার টাকা জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

কাপ্তাই নতুন বাজার কসাই আব্দুল মান্নান(৫০) এর ছোট ভাই খোরশেদ রবিবার(১৬ মে) সকাল ৮টায় একটি পঁচা-দুর্গন্ধ মরা গরু জবাই করে চটগ্রাম পাহাড়তলী হতে কাপ্তাই নতুন বাজার নিয়ে আসে বড় ভাইয়ের নিকট বিক্রয় করার জন্য। বড় ভাই কসাই মন্নান উক্ত গোস্ত ফ্রিজে রেখে দেয় বিক্রয় করার জন্য।

গোস্ত হতে অতিমাত্রায় দুর্গন্ধ বাহির হয়ে বাজারের পরিবেশ দূষিত ও মশা-মাছি ছড়ানোর ফলে নতুন বাজার কমিটির সাধারণ সম্পাদক একরামুল হক উক্ত কসাইকে এ গোস্ত এখানে বিক্রয় না করার জন্য বাধা দেয়া হলেও তিনি তা এখানে রেখে দেয়।

পরর্বতীতে বাজার কমিটি কাপ্তাই উপজেলা প্রশাসন, থানা পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেয়। কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউল হক চৌধুরী উক্ত কসাই আব্দুল মান্নানকে বাসা হতে আটক করেন।

আটক করে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল এর নিকট নেয়া হলে ভোক্তা অধিকার আইন(৫২) ধারা অপরাদের দায়ে উক্ত কসাইকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য যে, এলাকার লোকজন কসাই মান্নানের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ধরেন। তিনি এ ধরনের মরা গরু, ছাগল, মহিষকে ভালো বলে বহুবার বিক্রয় করছে।

কুকুরে কামড়ানো, দূর্ঘটনাজনিত মারা যাওয়া এ ধরনের অনেক গরু, ছাগলকে সুস্থ বলে গ্রাহকদের নিকট বিক্রয় করার অভিযোগ করেন।

এদিকে কাপ্তাই নতুন বাজার বণিক সমিতির সভাপতি মো. জয়নাল আবেদীন ও সম্পাদক মো. একরামুল হক বলেন, কসাই আব্দুল মন্নান যে কাজটি করেছে তা সম্পূর্ণ অন্যায়। আমরা বাজার কমিটি জরুরি বৈঠক করে তার বিরুদ্ধে বাজার আইনী ব্যবস্থা নিবে বলে উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 15 =

আরও পড়ুন