আমরা ক্লাসে ফিরতে চাই

কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিক ২য় শিফটের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

fec-image

আমরা ক্লাস করতে চাই এবং আমরা সকলে ক্লাসে ফিরতে চাই। আমাদের মাঠে নামতে বাধ্য করা হচ্ছে। কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের আন্দোলনরত শিক্ষার্থীরা উপরোক্ত বক্তব্য রাখেন। ২য় শিফটের শিক্ষার্থীদের দীর্ঘদিন যাবৎ কোন ক্লাস না হওয়ার ফলে বিভিন্ন কর্মসুচী এবং ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে চলছে।

রোববার(২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ১ম শিফটের সকল ক্লাস বন্ধ করে দিয়ে সড়ক অবোরধ করে আন্দোলনের ডাক দেয়।

এক পর্যায়ে প্রশাসনের সাথে আলাপচারিতার ফলে সড়ক থেকে এসে ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে।

আন্দোলনরত শিক্ষার্থী শাফিন সরকার, সাদমান হোসেন, সাগর হাসান, আমিনুর ইসলাম, সুকন্যা বড়ুয়া ও সফিকুর রহমান জানান, ২য় শিফটের ক্লাস পুনরায় চালু, আলাদা শিক্ষক নিয়োগ, ২য় শিফট নিয়ে যাতে কোন ধরনের বৈষম্য না হয় তার নিশ্চয়তা প্রদান, শিক্ষার্থী অনুযায়ী ব্যবহারিক সামগ্রী প্রদান, ল্যাব ও ক্লাস রুম সংকট সমাধান করা, পর্যাপ্ত আবাসন ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাস সার্ভিস চালুর দাবি জানানো হয়।

এদিকে অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তনা প্রদান করে, বলেন তোমরা ধৈর্যধারণ কর এর একটি সমাধান হবে।

বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে তাদের দাবী সমুহ জানিয়ে একটি স্বারক লিপি দেওয়ার কথা জানান আন্দোলনরত নেতা শাফিন হোসেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্দোলন, কাপ্তাই, ক্লাস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন