কাপ্তাইয়ে হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

fec-image

রাঙামাটি কাপ্তাই প্রাকৃতিক সৌন্দর্য্য তুলে ধরার লক্ষ্যে ” সেইভ ওয়াল্ড সেইভ নেচার “হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ডিসেম্বর) সকাল ৬টা ৪৫মিনিটে শিলছড়ি আনসার ক্যাম্প থেকে চেইজ ট্রাক কর্তৃক আয়োজিত হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হয়। প্রথমে শিলছড়ি ৮ আনসার ক্যাম্প সদর ব্যাটালিয়ন হতে শুরু হয়ে শহীদ নৌ মোয়াজ্জম ঘাঁটি পযন্ত ১০কিঃমি ও ২০কিঃমি দৌড় দিয়ে পুনরায় শিলছড়ি আনসার ক্যাম্পে এসে শেষ হয়। ওই ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় বাংলাদেশর বিভিন্ন জেলা ও প্রত্যন্ত অঞ্চল হতে ২শ’ নারী, পুরুষ, বৃদ্ধ, যুবক অংশ গ্রহণ করে।

হাফ ম্যারাথন(২১ দশমিক ১ কিমি) দৌঁড়ে চ্যাম্পিয়ান হন ব্রাক্ষনবাড়িয়া সরকারি কলেজ বাংলা বিভাগের প্রভাষক ৩৩তম বিসিএস( শিক্ষা) ক্যাডারের সদস্য মোহাম্মদ রাজন মিয়া। এবং মহিলা ইভেন্ট দলে ২ ঘন্টা ১১ মিনিট ৩৯ সেকেন্ড সময় নিয়ে চ্যাম্পিয়ান হন বগুড়ার সান্তাহারের মেয়ে মৌসুমি আক্তার এপি।

এ ইভেন্টে মহিলা দলে ৫৭ মিনিট সময় নিয়ে প্রথম হন শবনম আক্তার। এতে ৫৭ মিনিট ৩৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম রানার আপ হন মুবি সূত্রধর এবং ৫৯ মিনিট ৪৮ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় রানার আপ হন কিশোরগঞ্জের মেয়ে জান্নাত নাহার বিথী।

ম্যারাথনে অংশ নেওয়া বাংলাদেশের খ্যাতিমান চিকিৎসক তরুণ প্রজন্মের আইডল ও জে কে লাইফ স্টাইল পরিচালক ডাঃ জাহাঙ্গীর কবির হাফ ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করে। তিনি জানান, তরুণ সমাজকে মাদক, সন্ত্রাস থেকে দূরে থাকতে হলে এধরনের ম্যারাথন প্রতিযোগিতার বিকল্প নেই। সুস্হ থাকতে হলে অবশ্যই দৌঁড়াতে হবে।

ম্যারাথনে অংশ নেওয়া কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসির উদ্দীন জানান, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস এবং নানা খারাপ কাজ হতে বিরত রাখতে এ প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। শরীর এবং মনকে সুস্থ রাখতে মানুষের হাঁটা বা দৌঁড়ের বিকল্প নেই।

সংস্থা চেইজ ট্র‍্যাকের কর্ণধার নাজিম শাহেদ বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে তাদের ওই আয়োজন। শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের মানুষ যাতে নিজেদের মধ্যে বন্ধন দৃঢ় করে তোলে এসব ইভেন্টের মাধ্যমে। এবং কাপ্তাইয়ের প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরার লক্ষ্যে এ ইভেন্টের স্লোগান ছিল “সেইভ ওয়াইল্ড লাইফ, সেইভ নেচার”।

প্রতিযোগিতা শেষে শিলছড়ি আনসার ক্যাম্প মাঠে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন, জে কে লাইফ স্টাইল এর জনক ডাঃ মোঃ জাহাঙ্গীর কবির, কাপ্তাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ঝুলন দত্তসহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 3 =

আরও পড়ুন