কাপ্তাইয়ে ২দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড উদ্বোধন

fec-image

জলবায়ুর কারণে দেশের বিভিন্ন সমস্যা দিনদিন ঘনভূত হচ্ছে। আমরা সকলে সচেতন হলে এ জলবায়ুর মোকাবেলা করা সম্বব। বিজ্ঞান অভিশাপ নয় আমাদের জন্য আশির্বাদ।

‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে ২দিন ব্যাপী কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক প্রধান অতিথি উপস্থিত থেকে উপরোক্ত বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে র‌্যালিটি উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে জাতীয় শহীদ মিনারে আলোচনা সভা শেষে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন, কর্ণফুলী সরকারি কলেজ অধ্যক্ষ এএইচ এম বেলাল চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নাদির আহমেদ, উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক বিদর্শন বড়ুয়া, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, অর্থ সম্পাদক নুর হোসেন মামুনসহ উপজেলার বিভিন্ন অফিসার , স্কুল, কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে ১৭টি স্কুল কলেজের শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য মেলায় ১৭টি স্কুল ও কলেজের প্রদর্শনীর স্টল অংশ্রগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − four =

আরও পড়ুন