parbattanews

কাপ্তাই জেন্ডার বৈষম্য ও বাল্যবিবাহ প্রতিরোধ সভা

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে এবং কমিউনিটি হেলথ প্রোগ্রাম খ্রিস্টিয়ান হাসপাতাল চন্দ্রঘোনা, হিল ফ্লাওয়া ও আরএইচস্টেপ এর অর্থায়নে জেন্ডার বৈষম্য ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার(৭জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাল্যবিবাহ বন্ধ করা, পাঁচ বছরের নিচে শিশু মুত্যু হার কমানো, জেন্ডার মান উন্নয়ন, সঠিক নিকাহ রেজেস্ট্রি নির্ণয় করা এবং বিশ বছরের নিচে মেয়ে এবং একুশ বছরের নিচে ছেলেদের বিবাহ না করানোর জন্য আগত হেডম্যান, কার্বারী, গ্রাম পুলিশসহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চন্দ্রঘোন খিস্ট্রিয়ান হাসপাতালের উপ-পরিচালক ডা. প্রবীর খিয়ং, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচঙ্গ্যা, নুরনাহার বেগম, হিল ফ্লাওয়ার পরিচালক জ্যোতি বিকাশ চাকমা, আরএইচস্টেপ ম্যানেজার কাজী মুশফিকুল ইসলাম ও খিস্ট্রিয়ান হাসপাতাল প্রোগ্রাম ম্যানেজার বিজয় মারমা প্রমুখ।

নির্বাহী কর্মকর্তা আগত হ্যাডম্যান, কার্বারী ও গ্রাম পুলিশ এদের বাল্যবিবাহ থেকে সর্বদা সতর্ক এবং বাল্যবিবাহ হচ্ছে কিনা খবর দেওয়ার জন্য আহ্বান জানান। কেউ যদি বাল্যবিবাহ, মাদক পাচার, নারী পাচার এর খবর দিতে পারে তাহলে প্রশাসনের পক্ষ থেকে যথাযথ সম্মাননা পুরস্কার প্রদান করা হবে বলেও জানান।

Exit mobile version