parbattanews

কাপ্তাইয়ে বিদ্যুৎতের দাবিতে বিক্ষোভ মিছিল ও উপকেন্দ্র ঘেরাও

রাঙ্গামাটি কাপ্তাইয়ে ব্যবসায়ী ও সর্বস্তরের জনগণ বিদ্যুৎতের দাবিতে কাপ্তাই বিদ্যুৎ উপকেন্দ্র (সাবস্টেশন) ঘেরাও কর্মসূচি পালন করেছে।

বুধবার (৩০জুন) বিকাল ৫টায় কাপ্তাই নতুনবাজার ব্যবসায়ী মহল ও ভুক্তভোগী সর্বস্তরের উত্তেজিত জনগণ বিদ্যুৎ ভোগান্তির কারণে বিক্ষোভ মিছিল করে। এবং আবাসিক প্রকৌশলীর বিরুদ্ধে মিছিল করতে দেখাযায়।  যেখানে বিদ্যুৎ উৎপাদন হয়ে সারা দেশ তথা জাতীয় গ্রেডে সরবরাহ করা হয়ে থাকে। আর সেখানেই বিদ্যুৎ থাকেনা। বিভিন্ন অজুহাতের দাবিতে কাপ্তাই উপজেলায় প্রতিনিয়ত ১৫/২০ বার রাত কিংবা দিনে বিদ্যুৎ চলে যায়। বারবার বিদ্যুৎ চলে যাওয়ার ফলে সরকারি /আধাসরকারী, অফিস, কলকারখানা, বিভিন্ন সেবা প্রতিষ্ঠান ক্ষতির সম্মুখীন হয়ে পড়ার অভিযোগ উঠেছে। কাপ্তাই নতুনবাজার ব্যবসায়ী মহল এ নিয়ে আবাশিক প্রকৌশলী, স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নিয়ে একাধিকার বৈঠক করা হলেও কোন সমাধান হয়নি বলে ব্যবসায়ী মহল অভিযোগ করে।

এদিকে কাপ্তাই নতুনবাজার এলাকার মোকাররম বলেন, বিদ্যুৎ আশা যাওয়ার ফলে আমার ও আশ, পাশ এলাকার লোকজনের ফ্রিজ, টিভিসহ বিভিন্ন জিনিস বিকল হয়ে গেছে। কাপ্তাই নতুনবাজার বণিক কল্যাণ সমবাহু সমিতির সভাপতি মোঃ জয়নাল আবেদিন এ  অভিযোগ করেন, কাপ্তাই উপজেলার মধ্যে সব চেয়ে বড় বাজার হল কাপ্তাই নতুনবাজার। আমরা এ বাজার হতে প্রতিমাসে লাখ লাখ টাকা বিদ্যুৎবাবদ রাজস্ব দিয়ে আসছি। কিন্তু প্রতিদিন সকাল কিংবা বিকাল ১৫/২০বার বিদ্যুৎ চলে যায়। এতে করে আমাদের ব্যবসায়ী মহলের ব্যবসা করতে বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে। এ নিয়ে একাধিকবার বিদ্যুৎ বিভাগের লোকদের জানানো হলে কাজের কাজতো কোন কিছু হয়নি বরং বিদ্যুৎ ভোগান্তি আরো দ্বিগুণ বেড়ে গেছে।

কাপ্তাই নতুনবাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. একরামুল হক বলেন, আমরা প্রতিনিয়ত বিদ্যুৎ ভোগান্তিতে আছি। এতে করে কাপ্তাইয়ে সর্বস্তরের লোকজন বিদ্যুৎ বিভাগের প্রতি ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রতি দিনের ন্যায় আজও (বুধবার) নতুনবাজার এলাকায় বিদ্যুৎ না থাকায় উত্তেজিত ব্যবসায়ী মহল ও সর্বস্তরের জনতা বিক্ষোভ মিছিল করে বিদ্যুৎ সাবস্টেশন ঘেরাও করে। পরে আমরা গিয়ে পরিস্থিতি সামাল দেই।

ব্যবসায়ী সমিতির সভাপতি বলেন, বিদ্যুৎ বিকল ও ভোগান্তি বিষয়ে রাঙ্গামাটি বিদ্যুৎ অফিস ও স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা আগামী দু’দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।

এদিকে কাপ্তাই আবাসিক প্রকৌশলী আশফাকুর রহমান মজিব এর নিকট এ বিষয়ে মোবাইলে জানতে চাইলে আমি আসছি বলে মোবাইল কেটে দেয়। এরপর তিন ঘন্টা অপেক্ষা করেও তার কোন জবাব পাওয়া যায়নি। কাপ্তাইয়ে বিদ্যুৎ বিকল নিয়ে জনমনে প্রতিনিয়ত ক্ষোভ বেড়েই চলেছে ।

Exit mobile version