কাপ্তাই বিদ্যুৎ টাওয়ারের যন্ত্রপাতি চুরি, গ্রিড লাইন বন্ধ হওয়ার আশঙ্কা

fec-image

কাপ্তাই সীতারঘাট সুউচ্চ পাহাড়ের ওপর জাতীয় গ্রিড লাইনের টাওয়ারের গুরুত্বপূর্ণ মেম্বার এঙ্গেল ও নাট বল্টু চুরি হওয়ার ঘটনা ঘটেছে। ফলে যেকোন সময় জাতীয় গ্রিডের বিদ্যুৎ বিচ্যুতিসহ মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

বুধবার (১০ মে) চন্দ্রঘোনা -কাপ্তাই ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র ইনচার্জ চুরি হওয়া বিষয়ে কাপ্তাই থানায় একটি অভিযোগ দাখিল করেছে।

অভিযোগ পত্রে জানা যায়, রাঙামাটির সীতারঘাট চন্দ্রঘোনা-কাপ্তাই জাতীয় গ্রিড ৯২৬ ও ৯২৭ টাওয়ারের অত্যন্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন মাপের প্রায় ৬০টি মেম্বার এঙ্গেল এবং পিজি জয়েন্টের নাট বল্টু কে বা কারা খুলে চুরি করে নিয়ে গেছে। যার ফলে যেকোন সময় জাতীয় গ্রিডের টাওয়ার বিধ্বস্ত হয়ে বিদ্যুৎ বিচ্যুতিসহ মারাত্মকক দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে ।

অভিযোগ পত্রে চুরি হওয়া যন্ত্রপাতির বাজার মূল্য ২০ হাজার টাকা দেখানো হয়েছে।

জাতীয় পাওয়ার গ্রিড চন্দ্রঘোনা-কাপ্তাই ১৩২/৩৩কেভি গ্রিড উপকেন্দ্র ইনচার্জ মো. আলমগীর হোসেন (সহকারী প্রকৌশলী) জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি সীতারঘাট জাতীয় গ্রিডের টাওয়ার থেকে অত্যান্ত গুরুত্বপূর্ণ মেম্বার এঙ্গেল ও পিজি নাট বল্টু কে বা কারা চুরি করে নিয়ে গেছে। যার ফলে যেকোন সময় এ টাওয়ার বিধ্বস্ত হয়ে জাতীয় গ্রিডের লাইন হুমকির মুখে পড়ার আশঙ্কা করা হচ্ছে। চোরকে সনাক্ত করাসহ বিষয়টি অতি গুরুত্ব দিয়ে বিভিন্ন প্রশাসনকে চিঠি দিয়ে অবগত করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, বিদ্যুৎ টাওয়ার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন