কাপ্তাই মার্কেটিং অফিস আছে, কর্মকর্তা ও তদারকি নেই : জনমনে ক্ষোভ

fec-image

কাপ্তাই উপজেলা কৃষি বিপনন অধিদপ্তর (মাকেটিং অফিস) আছে কিন্ত কর্মকর্তা না থাকায় বাজার মনিটরিং হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। কাপ্তাই নির্বাহী কর্মকর্তা বলছে আমি মাকেটিং অফিসারকে
আড়াই মাসেও দেখিনি। বর্তমান বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দৈনিক বাজার দর মাকেটিং অফিস কর্তৃক মনিটরিং নেওয়ার কথা থাকলেও মাসের পর মাস দোকান ও হাটবাজারে তা মনিটরিং করা হচ্ছো না বলে দোকান ব্যবসায়ীরা অভিযোগ করেন।

কাপ্তাই উপজেলা মার্কেটিং অফিসটি নতুন বাজার একটি বিল্ডিং এর তৃতীয় তলায় জরাজীর্ণ অবস্থায় সাইবোর্ড ঝুলিয়ে রেখেছে। এমন ভাবে সাইনবোর্ডটি ঝুলিয়ে রাখা হয়েছে যা বোজার কোন উপায় নেই যে
এখানে কাপ্তাই মার্কেটিং অফিস আছে। বর্তমান বাজারের দর বেশ উঠা নামা করছে। ক্রেতা-বিক্রেতার মধ্যে বাজারদর নিয়ে প্রায় হরহামেশা বির্তকের ঘটনা ঘটে চলছে। কিন্ত বাজার তদারকি দায়িত্ব নিয়োজিত মার্কেটিং অফিসার কর্তৃক দৈনিক দর নেওয়ার ও বিভিন্ন পরামর্শ দেওয়ার কথা থাকলেও তাদেরকে বাজার
মনিটরিং করতে দেখা যাচ্ছেনা বলে তাদের বিরুদ্বে বিভিন্ন অভিযোগ উঠেছে।

কাপ্তাই নতুন বাজার বিভিন্ন ব্যবসায়ী জানান,এ পর্যন্ত কোন বাজার মনিটরিং অফিসার আমাদের দোকানে আসেনি। এবং বাজারদর জানতে চায়নি। কোন কোন বাজার ব্যবসায়ী অভিযোগ করেন, বছরের একবার তাদের দেখাযায় নতুন লাইসেন্স করার সময়। অন্যকোন সময় তাদের দেখা যায় না বলে অভিযোগ করেন।

সাপ্তাহিক হাটেও তাদের কোন পণ্য নিয়ে তদারকি চোখে পড়েনা বলে অভিযোগ উঠেছে। এদিকে কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক বলেন, মার্কেটিং অফিস আছে কিন্ত কোন কর্যক্রম নেই। কখনও অফিসার বা বাজারের দৈনিন্দ দর নিতেও তাদের কখনও দেখা যায়নি। এতে করে বর্তমান বাজারের বিভিন্ন সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেন।

এদিক কাপ্তাই নতুন বাজার মাকেটিং অফিস কার্যালয়ে বুধবার (২১ অক্টোবর) সকাল ১০টায় তাদের অফিস কার্যালয়ে গিয়ে দেখা যায় অফিস তালামারা(অফিস বন্ধ)। যার ফলে কারো সাথে যোগাযোগ করা যায়নি।

এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি কাপ্তাই যোগদান করেছি আজ প্রায় আড়াই মাস যাবৎ এ যাবৎ কাপ্তাই মাকেটিং অফিসারের কোন দেখা পাইনি। সে কোথায় থাকে বা বাজার মনিটরিং করে কিনা কিছুই জানিনা। উনি জদি কাপ্তাই অবস্থান করত তাহলে অবশ্যই আমার সাথে দেখা হত বলে উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন