কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা জীবিকা অর্জনের মাধ্যম: কর্মসংস্থান মন্ত্রী

fec-image

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে বর্তমানে জীবিকা অর্জনের মাধ্যম। বিপুল পরিমান জনসংখ্যাকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই।

রবিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী আরো বলেন, কারিগরি প্রশিক্ষণ নিয়ে প্রতিবছর বাংলাদেশ থেকে আমরা বিপুল পরিমাণ দক্ষ জনশক্তি বিদেশে রপ্তানী করে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হচ্ছি। সকলকে কারিগরি শিক্ষার প্রতি গুরত্ব দিতে হবে এবং জেনে বুঝে বিদেশ গিয়ে অর্থ-সম্মান দুটোই লাভ করতে হবে।

কারিগরি শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষে আয়োজিত অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন কারিগরি শিক্ষা নিয়ে শুধু দক্ষ হলে হবে না। সু-দক্ষ হয়ে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসতে হবে সকলকে। তাই দেশে উৎপাদনমুখী ও জীবনভিত্তিক এ শিক্ষার প্রতি শিক্ষার্থীদের আকৃষ্ট করতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পলাশ কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

আরও পড়ুন