কাল কাপ্তাইয়ে উদ্বোধন হবে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০:  প্রস্তুতি সম্পন্ন

fec-image

আর মাত্র ১টি দিন বাকী। সেই মাহেদ্রক্ষণের অপেক্ষায় আছে সমগ্র কাপ্তাইবাসীসহ পার্বত্যঞ্চলের অধিবাসীরা। কাপ্তাই এর ঐতিহাসিক কর্ণফুলি সরকারি কলেজ মাঠ ইতিমধ্যে প্রস্তুত বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানের জন্য।

মুজিববর্ষ উপলক্ষে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় আগামীকাল (শনিবার) থেকে ৫ দিনব্যাপী এই উৎসব এ প্রধান অতিথি হিসাবে উপস্হিত থেকে উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ’ ক’ ম মোজাম্মেল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত থাকবেন রাঙ্গামাটি থেকে নির্বাচিত সাংসদ দীপংকর তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ বাসন্তী চাকমা, ওসিয়ান সেলর এন্ড অ্যাডভেঞ্চার এর প্রতিনিধি MS. ANNE QUEMERE, কাপ্তাই নৌ বাহিনী শহীদ মোয়াজ্জম ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম এ মুকিত খান, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবীর। সভাপতিত্ব করবেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নববিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

উৎসবে দেশ বিদেশের প্রায় ১০০ জন অ্যাডভেঞ্চার অংশ নিবে বলে জানান, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম। বৃহস্পতিবার (৯ জানুয়ারী) উন্নয়ন বোর্ডে এক সাংবাদিক সম্মেলনে তিনি জানান, পার্বত্যঞ্চল থেকে ৩১ জন, দেশের অন্যান্য স্হান থেকে ৫৩ জন এবং বিদেশী ১৬ জন সহ সর্বমোট ১০০ জন অ্যাডভেঞ্চার অংশ নিবে এই উৎসবে। তৎমধ্যে ২৭ জন নারীও থাকবে। এছাড়া ১৬ জন বিদেশী প্রশিক্ষকও অংশ নিবে এই উৎসবে।

এদিকে গতকাল অনুষ্ঠানস্থল কাপ্তাই কর্ণফুলি সরকারি কলেজ মাঠ পরিদর্শনে গিয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, উদ্বোধনি অনুষ্ঠানের এই ভ্যানুর যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকেল থেকে উৎসবে অংশ নেওয়া দেশ বিদেশের অতিথিরা কাপ্তাই আসতে শুরু করেছেন।

কাপ্তাই কর্ণফুলি সরকারি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী জানান, ঐতিহাসিক বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০ এর আয়োজক ভ্যানু হতে পেরে ভাল লাগছে। কর্ণফুলি সরকারি কলেজ ইতিহাসের সাক্ষী হয়ে গেলো। আমরা সম্পন্ন প্রস্তুত রয়েছি এই উৎসবকে সু- সম্পন্ন করার জন্য।

এদিকে উৎসবে শতকন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করবেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে উপজেলা শিল্পকলা একাডেমি শিল্পী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সর্বোপরি এই উৎসবকে ঘিরে এখন কাপ্তাইয়ে কর্ণফুলি সরকারি কলেজ মাঠ সহ সমগ্র এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

আরও পড়ুন