parbattanews

কিছু মানুষ সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টি করে: দীপংকর তালুকদার

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, গুরুকে সম্মান করলে সম্মান আদায় করা যায়, পৃথিবীর সকল ধর্মে মানুষের কল্যানের কথা বলা হয়েছে। কোন ধর্মে অশান্তির কথা বলা হয় নাই, কিন্তু আজ কিছু কিছু মানুষ সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টি করে।

তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার এই পার্বত্যঞ্চলে লক্ষ লক্ষ টাকার উন্নয়ন করেছেন।

শুক্রবার বিকাল ২টায় রাজস্থলী উপজেলাধীন বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া বৌদ্ধ বিহারে দায়ক দায়িকাদের উদ্যাগে আয়োজিত বৌদ্ধ কল্যাণ অনাথালয়ের প্রতিষ্ঠাতা, মিয়ানমার সরকার কর্তৃক মহাসদ্ধর্ম গুরু পূজা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে এসব কথা  বলেন।

তিনি আরো বলেন, ভদন্ত উঃ খেমাচারা মহাথের ধর্মীয় গুরুর পাশাপাশি তিনি একজন মানব সেবক। এ দুর্গম পার্বত্য অঞ্চলের অসহায় গরীব অনাথ ছেলেরা আশ্রম থেকে পড়া লেখার সুযোগ পাচ্ছে। শুধু তা নয়, গুরু ভান্তের পার্বত্য অঞ্চলে অগনীত সুনাম রয়েছে। এ সুনাম যদি অব্যাহত থাকে তাহলে মানব সেবায় নিয়োজিত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, বান্দরবান জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান থোয়াইচাপ্রু মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেযারম্যান, মেম্বার, হেডম্যান, কার্বারী, বিভিন্ন বিহার থেকে আগত ভিক্ষু ও দায়ক দায়িকাবৃন্দ।

Exit mobile version