parbattanews

কিডনী প্রতিস্থাপনের জন্য কাপ্তাইয়ের শাহ আলমকে বাঁচাতে এগিয়ে আসুন

রাঙ্গামাটির কাপ্তাই শিলছড়ি এলাকার ক্ষুদ্র মাছ ব্যবসায়ী মো. শাহ আলম (৫৯) একটি কিডনী বিকল হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিছানায় শুয়ে কাতরাচ্ছে। সমাজের সর্বস্তরের লোকজনের নিকট একটি কিডনী প্রতিস্থাপন করার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন।

যে ব্যক্তি অন্য আট দশজনের মত নিজে কায়িক পরিশ্রম করে নদী হতে মাছ ক্রয় করে বাজারে বিক্রয় করে স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে নিয়ে সংসার চালিয়ে সুখে জীবন যাপন করত। কপালের নির্মম পরিহাস নিজের অজান্তে দীর্ঘ ৬ মাস পূর্বে একটি কিডনী বিকল হয়ে যায়।

মো. শাহ আলম জানান, ইতিমধ্যে তার চিকিৎসা করে সহায় সম্বল হারিয়ে সর্বশান্ত হয়ে পড়েছে। সপ্তাহে ৩ বার ডাইলাইসিস করতে ৭/১০ হাজার টাকার মত খরচ হয়। এত টাকা তার পক্ষে যোগান দেওয়া সম্ভব নয় বলে তিনি জানান। বর্তমানে চট্রগ্রাম মেডিকেল হাসপাতাল প্রফেসর ডা. এম,এ কাসেম কিডনী ও মেডিসিন বিশেষজ্ঞ তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। শাহ আলমের বাসায় গিয়ে দেখা যায়, তিনি বিছানায় শুয়ে কাতরাচ্ছে, শরীর ব্যাথা, চোখে ঝাপসা দেখাসহ বিভিন্ন সমস্যায় ভুগছে। দিন দিন দুর্বল হয়ে পড়ছে।

তিনি বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ ওয়াগ্গা ৫নং ইউনিয়নের একটি পদে দায়িত্বরত আছেন। দলের দুঃসময় সহ বিভিন্ন কর্মকান্ডে নিজেকে উৎসর্গ করেছেন বলে জানান। ইতিমধ্যে দল থেকে কিছু কিছু সাহযোগিতা পেলেও তা অপ্রতুল্য। নতুনভাবে শরীরে একটি কিডনী প্রতিস্থাপন করতে ১৫/২০ লাখ টাকা প্রয়োজন। এত টাকা তার পক্ষ যোগান দেয়া সম্ভব নয়। তার প্রতিবেশী খোকন চন্দ্র নাথ, মো. জুয়েল ও এনামুল হক বাচ্ছু তারা জানান, মো. শাহ আলমকে বাঁচাতে সমাজের সর্বস্তরের লোকদের সাহায্যর হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান। সাহায্য পাঠাবার ঠিকানা মো. শাহ আলম, ৫নং ওয়ার্ড, ওয়াগ্গা ইউনিয়ন, কাপ্তাই। বিকাশ বা যোগাযোগ-০১৮২০-৩২৩০০৩, বড়ইছড়ি সোনালী ব্যাংক শাখা, কাপ্তাই, হিসাব ন- ৩৪০৫৮৬৫৯।

Exit mobile version