কুকি-চিন জাতীয় উন্নয়ন সংগঠন (কেএনডিও) এর কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে ডিভিশন নেতাকর্মীদের মতবিনিময় ও আলোচনা সভা

fec-image

পার্বত্য চট্টগ্রামে কুকি-চিন জাতীয় উন্নয়ন সংগঠন (কেএনডিও) তথা বম, পাংখোয়া, লুসাই, ম্রো, খিয়াং ও খুমী এই ৬টি জনগোষ্ঠীদের অস্তিত্ব রক্ষার স্বার্থে তথা ঐক্যবদ্ধ থাকার তাগিদে এই সংগঠনটি ২০০৮ খ্রি দিকে আনুষ্ঠানিকভাবে আত্ম প্রকাশ ঘটে।

পর্যায়ক্রমে নিজেদের দাবি দাওয়া সোস্যাল মিডিয়াতে আত্মপ্রকাশ করে, রাজপথে সরব না থাকলেও বিগত দিনের বান্দরবানের রুমা উপজেলার বম জনগোষ্ঠীর মহা সম্মেলনের বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জনাব, নকিব আহমেদ (পিএসসি, এনডিসি ) এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করে কুকি-চিন জনগোষ্ঠীদের দাবি দাওয়া জোরালো দাবি জানানো হয়।

২৭ শে সেপ্টেম্বর রুমা কেএনডিও কেন্দ্রীয় অফিসে রুমা, বান্দরবান, রোওয়াংছরি, রেমাক্রী প্রাংসা ডিভিশনের নেতাকর্মীদের সাথে পার্বত্য চট্টগ্রামে বর্তমান পরিস্থিতির ও অন্যান্য প্রসঙ্গে উপর এক গুরুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে নিজেদের মধ্যে সরকার কতৃর্ক প্রদত্ত বিভিন্ন দপ্তর কর্তৃক সুযোগ সুবিধা বঞ্চিত হওয়ার কথা এক আপ্লুত পরিবেশে সহযোগিতা করেন।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেএনডিও সংগঠনের সম্মানিত সভাপতি, নাথান বম সহ কেন্দ্রীয় নেতাকর্মী সহ বান্দরবান, রোওয়াংছরি, রেমাক্রী প্রাংসা ডিভিশনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আর বিশেষ আলোচনা না থাকায় সভাপতি মহোদয় উপস্থিত সকল নেতৃবৃন্দকে সংগ্রামী অভিনন্দন জানিয়ে সভা সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

আরও পড়ুন