কুচক্রি মহলের ব্যাপারে পার্বত্য চট্টগ্রামের জনগণকে সজাগ ও সতর্ক হওয়ার আহ্বান

fec-image

পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন প্রক্রিয়া ও শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে দেশি-বিদেশী ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিকের (ইউপিডিএফ-গণতান্ত্রিক) কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্যামল কান্তি চাকমা ওরফে তরু। তিনি কুচক্রি মহলের হাতে এ পর্যন্ত ইউপিডিএফ গণতান্ত্রিকের ৫ নেতাকর্মী প্রাণ হারিয়েছে বলে দাবি করেন।

তিনি আজ (রোববার) সকালে পার্বত্য চট্টগ্রামের বিরাজমান পরিস্থিতিতে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন অভিযোগ করে কুচক্রি মহলের ব্যাপারে পার্বত্য চট্টগ্রামের জনগণকে সজাগ ও সতর্ক হওয়ার আহ্বান ও পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তা বাহিনীর কার্যক্রম বৃদ্ধিসহ ৪ দফা দাবি জানান।

এসময় কেন্দ্রীয় ছাত্র বিষযক সম্পাদক অমর কান্তি চাকমা, জেলা সাধারণ সম্পাদক পিযুষ কান্তি চাকমা, জেলা সদস্য সত্য রঞ্জন চাকমা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, একটি কুচক্রিমহল গত কয়েক দশক ধরে পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা জুম্ম জনগণকে বিভ্রান্ত করে অপচেষ্টা অব্যাহত রেখেছে। যারা পার্বত্য চট্টগ্রামে অরাজকতা ও সন্ত্রাস সৃষ্টি করতে চায়, তারাই কুচক্রি মহল বলে মন্তব্য করে এই মহলটির ব্যাপারে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান তিনি। একই সাথে তিনি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় নিরাপত্তাবাহিনীর কার্যক্রম ও গোয়েন্দা সংস্থার নজরদারি বৃদ্ধির আহ্বান জানান।

শ্যামল কান্তি চাকমা ওরফে তরু দাবি করেন, কুচক্রি মহলের হাতে এ পর্যন্ত ইউপিডিএফ গণতান্ত্রিকের ৫ নেতাকর্মী প্রাণ হারিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 9 =

আরও পড়ুন