কুতুবদিয়ায় উদ্বোধনীর প্রথম দিন টিকা নিয়েছে ১১৫৬ শিশু শিক্ষার্থী

fec-image

কক্সবাজার কুতুবদিয়ায় করোনা প্রতিরোধে টিকাদান কর্মসূচির উদ্বোধনী দিন ১১৫৬ জন শিশু শিক্ষার্থী টিকা নিয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) প্রথম দিন উপজেলার ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ থেকে ১১ বছর বয়সি শিক্ষার্থীদের ফাইজার টিকা দেয়া শুরু হয়েছে।

বড়ঘোপ ঘিলাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকালে উপজেলা নির্বাহী অফিসার দীপংকর তঞ্চঙ্গ্যা উপস্থিত থেকে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর হায়দার, ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. রেজাউল হাসান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুসলিম উদ্দিন, ইপিআই টেকনিশিয়ান ছৈয়দ কামরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইপিআই টেকনিশিয়ান জানান, প্রথম দিন উপজেলায় লক্ষ্যমাত্রা ছিল ১৮৬৩ শিশু শিক্ষার্থী । বিদ্যালয় বন্ধ থাকায় শিশুদের উপস্থিতি কম ছিল। ঘিলাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ অমজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ,পিলটকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুতুবদিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ থেকে ১১ বছর বয়সের শিশু শিক্ষার্থীদের মাঝে টিকা দেয়া হয়। বুধবার ৮টি প্রাথমিক বিদ্যালয়ে টিকা দেয়া হবে বলেও তিনি জানান।

উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা: রেজাউল হাসান জানান, উপজেলায় ৫থেকে ১১ বছর বয়সি সরকারি -বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার ১৪৫ জন শিশু শিক্ষার্থীর মাঝে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। ১ম দিন ৫টি বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাঝে টিকা দিয়ে উদ্বোধনী কার্যক্রম শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, কুতুবদিয়ায়, টিকাদান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন