কুতুবদিয়ায় একই পরিবারে ৪ প্রার্থী

fec-image

কুতুবদিয়ায় আসন্ন ইউপি নির্বাচনে একই পরিবারের ৪ জন প্রার্থী অংশ নিচ্ছে। ৪ জনের মধ্যে সংরক্ষিত মহিলা সদস্য পদে আপন দুই জা রয়েছেন। ২নং দক্ষিণ ধুরুং ইউনিয়নে চেয়ারম্যান পদে, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে লড়ছেন সিকদার পরিবারের এই চার জন।

জানা যায়, দক্ষিণ ধুরুং রাজনৈতিক পরিবারের উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ মোহাম্মদ আজম সিকদার চেয়ারম্যান পদে এবার নৌকার প্রার্থী। তার ছোট ভাই কয়েকবারের ইউপি সদস্য মোর্শেদ আলম সিকদার ৮নং ওয়ার্ডে এবারও সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন। অপর দু‘ছোট ভাই ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদারের স্ত্রী সাহিনুর আক্তার সাহিন বর্তমানে সংরক্ষিত মহিলা সদস্য ও প্যানেল চেয়ারম্যান । তিনি এবারও প্রার্থী হয়েছেন ৭,৮,৯ নং ওয়ার্ড থেকে। সাইফুল আলমের আপন বড় ভাই ইউনিয়ন আ‘লীগের যুগ্ম সা: সম্পাদক জানে আলম সিকদারের স্ত্রী ছাবেকুন নাহার জা সাহিনুর আক্তারের প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রার্থী হয়েছেন। তারা দু‘জনেই আ‘লীগ নেত্রী।

জনগণ ভোট দিলে দক্ষিণ ধুরুং ইউনিয়নে চেয়ারম্যান, মহিলা মেম্বার ও পুরুষ মেম্বার একই পরিবার থেকে নির্বাচিত হতে পারে। তবে অনেকেই একই পরিবার থেকে ৩টি পদেই নির্বাচনে প্রার্থী হওয়ায় মিশ্র প্রতিক্রিয়াও দেখান। বিশেষ করে চলমান মহিলা মেম্বার ছোট জা‘এর বিরুদ্ধে বড় জা‘য়ের প্রার্থী হওয়াটা বিষ্ময়ের চোখে দেখছেন।

ইউনিয়ন আ‘লীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সিকদার বলেন, তার স্ত্রীর বিরুদ্ধে তার ভাবী প্রার্থী হওয়া ষড়যন্ত্র ও চক্রান্তের সামিল। তার স্ত্রী সাধারণ মানুষের ভালোবাসার ভোটে জয়ী হবার আশা ব্যক্ত করে তিনি এ বিষয়ে মোটেও চিন্তিত নন বলে জানান।

উল্লেখ্য, দক্ষিণ ধুরুং ইউনিয়নে ওই পরিবারে আওয়ামী লীগ, সহযোগী সংগঠনসহ বিএনপি, জাতীয় পার্টির অন্তত ১৫ জন নেতা রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + six =

আরও পড়ুন