parbattanews

কুতুবদিয়ায় কুমারী গাভী দিচ্ছে দিনে ৩ কেজি দুধ !

কুতুবদিয়ায় একটি ১৮ মাস বয়সী কুমারী গাভী প্রতিদিন ৩ কেজি করে দুধ দিচ্ছে। অবিশ্বাস্য হলেও সত্য যে উপজেলার দক্ষিণ ধুরুং পেচাঁর পাড়ায় কামাল সওদাগরের বাড়িতে অস্ট্রেলিয়ান ভাগ্যবান গরুটি কৌতুহল সৃষ্টি করেছে।

স্থানীয় ধুরুংবাজারের মনোহরী দোকানদার কামাল সওদাগর জানান, তিনি গত ৪ মাস আগে উপজেলার লেমশীখালী মশরফ আলী সিকদার পাড়ার জনৈক একরামের কাছ থেকে ৪৮ হাজার টাকায় একটি ১৪ মাস বয়সী অস্ট্রেলিয়ান গরুর বকনা বাছুর কেনেন। বাছুরটির শারীরিক বৃদ্ধির সাথে এক মাস পর থেকেই বাচ্চা দেয়া গাভীর মত দুধের ওলান বড় হতে থাকে। এক সময় গোয়ালে ওলান থেকে দুধ পড়ে যেতে দেখে তিনি তা দোহন করতে শুরু থাকেন। এ ভাবে গত আড়াই মাস ধরে নিয়মিত দুপুরে তিনি আড়াই থেকে ৩ কেজি দুধ পাচ্ছেন।

বাজারে দুধের বাজার দর কেজি ৬০ টাকা হলেও তার ভাগ্যবান কুমারী গাভীর দুধ বেঁচেন কেজিতে ১০০ টাকা দরে। প্রতিদিন অনেক উৎসাহী মানুষ ভিড় করছে ওই গাভীটি দেখতে।

পার্শ্ববর্তী বাড়ির গৃহিনী সালমা বেগম বলেন, বকনা বাছুরটি নিয়মিত দুধ দেয়া তিনি প্রতিদিনই দেখেন। এটি একটি অলৌকিক বিষয় বলে তিনি মনে করেন। দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধুরী বলেন, অপ্রাপ্ত বয়স্ক ওই গাভীটি বাচ্চা দেয়া বা গাভীন হওয়া ছাড়াই প্রতিদিন দুধ দেয়ার খবরটি তিনি শুনেছেন বলে জানান।

Exit mobile version