কুতুবদিয়ায় জিপিএ ৫ পেয়েছে ১০৩ পরীক্ষার্থী

fec-image

কুতুবদিয়ায় ঘোষিত এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৯১ জন ও দাখিলে পেয়েছে ৯ জন সহ মোট ১০৩ পরীক্ষার্থী।

এসএসসিতে অর্ধেক এর বেশি পেয়েছে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষার্থীরা ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৪৬ জন। বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষায় পাশের হার শতভাগ।

তাদের মোট পাশের হার রয়েছে ৯৫.৮১। এ ছাড়া কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৭ জন, কবি জসীম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ১৪ জন, লেমশীখালী হাই স্কুলে ৫ জন, ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ৫ জন, সতরুদ্দীন উচ্চ বিদ্যালয়ে ২ জন ও আলী আকবর ডেইল উচ্চ বিদ্যালয়ে ২ জন পরীক্ষার্থী জিপিএ-৫
পেয়েছে। পাশের দিক দিয়ে এগিয়ে লেমশীখালী উচ্চ বিদ্যালয়। পাশের হার ৯৬.১২।

কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অধ্যক্ষ মুহাম্মদ জহিরুল ইসলাম বলেন, প্রায় দু‘বছর করোনার প্রভাবে শিক্ষার্থীরা পড়া-লেখার সুযোগ পায়নি। এমতাবস্থায় সরকারি সিদ্ধান্তে অনলাইন ক্লাশ এবং বিদ্যালয়ের পরিচালনা কমিটির বলিষ্ট পদক্ষেপ গ্রহণ সহ শিক্ষার্থীরা একটা যুদ্ধকালীন সময়ের
মধ্যে সেরা ফলাফল করেছে এটা অবশ্যই গর্বের বলে তিনি মনে করেন।

অপর দিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে ৯টি প্রতিষ্ঠান থেকে দাখিলে জিপিএ-৫ পেয়েছে মোট ১২ জন। ৭ জন জিপিএ-৫ পেয়ে সেরা অবস্থানে কুতুব আউলিয়া দাখিল মাদরাসা। এ ছাড়া ইমাম আবু হানিফা একাডেমি দাখিল মাদরাসায় ১ জন ও আল ফারুক দাখিল মাদরাসার ৪ জন জিপিএ-৫ পেয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: রজব আলী বলেন, উপজেলায় মাধ্যমিকে পাশের হার ও জিপিএ-৫ বেড়েছে। করোনার প্রভাব কাটিয়ে আগামীতে শিক্ষার্থীরা রেজাল্ট আরো ভালো করতে পারবে বলে তিনি মনে করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − four =

আরও পড়ুন