কুতুবদিয়ায় দোকান-পাট বন্ধ ঘোষণা

fec-image

কুতুবদিয়ায় করোনাভাইরাস থেকে সতর্কতামূলক প্রস্তুতির অংশ হিসেবে দোকান-পাট বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন উপজেলা ও পুলিশ প্রশাসন।

সোমবার (২৩ মার্চ) সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য এ নির্দেশ দেয়া হয়েছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ি উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিশেষ করে ফার্মেসী, মুদি দোকান, গ্যাস, জালানি তেল, জরুরি চিকিৎসা, ফ্লেক্সিলোড ছাড়া বাকি সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

পুলিশ ইতোমধ্যে উপজেলার হাট-বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রচারণা চালিয়েছে। এ নির্দেশনা না মানলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

সোমবার থেকে উপজেলার সকল দোকান-পাট বন্ধ রাখার একই সিদ্ধান্তের কথা জানান উপজেলা নির্বাহি অফিসার মো: জিয়াউল হক মীর।

মোবাইলে কথা হলে তিনি বলেন, বিশ্বব্যাপি করোনাভাইরাস রোধে নাগরিকদের আতংকিত না হয়ে সতর্কতার সাথে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য বলা হয়েছে। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথভাবে সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। বিদেশ ফেরত প্রবাসিরা যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তাদের অবস্থান নিশ্চিতের জন্য তারা বাড়ি বাড়ি পরিদর্শন করে যাচ্ছেন বলেও তিনি জানান।

ঘোষণার পর পরই বাজারসহ প্রত্যন্ত অঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ব্যবসায়িরা। উপজেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের কোন খবর পাওয়া যায়নি। তবে সাধারণ মানুষের মাঝে একটা ভীতি বিরাজ করছে বলে মনে হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, কুতুবদিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন