কুতুবদিয়ায় পণ্যবাহী ট্রলার ডুবি: নিখোঁজ ৩

fec-image

কুতুবদিয়ায় একটি পণ্যবাহী ট্রলার চট্টগ্রাম থেকে আসার পথে ডুবে গেছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে কর্ণফুলীর মোহনায় ট্রলারটি দুর্ঘটনার শিকার হয়।

ট্রলারের মাঝি ইসলাম ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বড়ঘোপ বাজারের ব্যবসায়ি জকরিয়া সওদাগরের মালিকানাধীন পণ্যবাহী ট্রলার সোমবার ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম ব্রীজঘাট থেকে কুতুবদিয়ার উদ্দেশে রওয়ানা দেয়। ট্রলারটি কর্ণফুলী মোহনার নিকট পৌঁছলে ঘন কুয়াশার কারণে একটি ট্যাংকারের সাথে ধাক্কা লেগে ডুবে যায়।

এসময় ট্রলারের মাঝি-মাল্লা ৮ জন ও ব্যবসায়িসহ ১১ জন সাগরে নিখোঁজ হয়। পরে ৮ জন অন্য বোটে উদ্ধার হলেও ট্রলারের মেশিন ড্রাইভার সায়েদুল করিম, সবজি ব্যবসায়ি মো. হোছন ও কাশেমকে উদ্ধার করা সম্ভব হয়নি। তারা এখনো নিখোঁজ রয়েছে।

জকরিয়া সওদাগরের ভাই আলহাজ গোলাম রশীদ বাচ্চু বলেন, ট্রলার ডুবির পর থেকেই নৌবাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ ট্রলার উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে অতিরিক্ত স্রোতের ফলে উদ্ধার কার্যক্রম ব্যহত হচ্ছে। ট্রলারের অবস্থান নিশ্চিত হওয়া গেছে বলেও জানান তিনি।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লি. এর বড়ঘোপ বাজারের (কাশেম স্টোর ) পরিবেশক নাছির উদ্দিন জানান, ট্রলারে তার ৫ লক্ষ টাকার বিস্কুট ছিল। ট্রলারে বড়ঘোপ বাজারের ৫০-৬০ জন নিয়মিত ব্যবসায়ির মালামালসহ প্রায় দেড় কোটি টাকার পণ্য ছিল বলে জানা গেছে। মালামাল হারিয়ে ব্যবসায়িরা হতভম্ব হয়ে পড়েন একই সাথে নিখোঁজ ৩ জনের পরিবারে চলছে আহাজারি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ায় পণ্যবাহি, ট্রলার ডুবি, নিখোঁজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 7 =

আরও পড়ুন