parbattanews

কুতুবদিয়ায় বসত বাড়িতে অগ্নিকান্ড : লাখ টাকার ক্ষতি

কুতুবদিয়া প্রতিনিধি:
কক্সবাজারের কুতুবদিয়ায় বসত বাড়িতে আগুন লেগে এক বসত বাড়ি পুড়ে গেছে। অগ্নিকান্ডে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে। রবিবার ভোর রাতে উপজেলার দক্ষিণ ধুরুং নয়া পাড়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে। এতে প্রায় লক্ষাধিক টাকারও অধিক ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মধ্যে ইউপি সদস্য নুরুল আবছার, সাবেক সদস্য আবু তাহের আনচারী সহ বাসিন্দা আবদুল হক, মনজুর আলম, সেলিম প্রমুখরা জানিয়েছে, গত রবিবার ভোর রাত তিনটার দিকে নয়া পাড়া গ্রামের কলিম উল্লাহর বাড়িতে বাড়িতে আগুন লাগলে চারদিকে হৈ চৈ পড়ে যায় এবং প্রতিবেশীরা এসে আগুন নেভাতে চেষ্টা করেন। তবে এতক্ষণে বাড়ির লক্ষাধিক টাকার সম্পদ পুড়ে গেছে।

বাড়ির মালিক কলিম উল্লাহ বলেন, বসত বাড়িতে কেউ না থাকার সুযোগে কে বা কারা ভোর রাতে আগুন লাগিয়ে দিয়েছে। ঘরে সাগরে মাছ ধরার জাল, মেশিন ও সিমেন্টের বস্তাসহ পাঁচ লক্ষাধিক টাকার প্রয়োজনীয় জিনিসপত্র ছিল। এসব পুড়ে ছাই হয়ে গেছে। এলাকার কেউ শত্রুতাবশত: ঘরে আগুন দিয়েছে বলে মনে করছেন তিনি।

এদিকে বসত বাড়িতে আগুন লাগা নিয়ে এলাকায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। স্থানীয়রা বলেছে আগুন লাগার আধ ঘন্টার মধ্যে পুড়ে ছাঁই হয়ে গেছে বাড়িটি। তাদের ধারণা বাহির থেকে পেট্রোল বা অন্য কোন দাহ্য পদার্থ ব্যবহার করে আগুন লাগানো না হলে এত কম সময়ের মধ্যে সম্পূর্ণ বসতবাড়ি পুড়ে ছাঁই হওয়া সম্ভব নয়।

এব্যপারে স্থানীয় চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধুরী ঘটনা নিশ্চিত হয়ে বলেন, ভোর রাতে কলিম উল্লাহর বাড়িতে অগ্নিকান্ডটি রহস্যজনক মনে হচ্ছে। এতে তার ঘরটি সম্পূর্ণ ভস্মিভূত হয়ে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি নিয়ে ভুক্তভোগী পরিবারকে কুতুবদিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করার পরামর্শ দিয়েছেন বলে তিনি জানান।

Exit mobile version